ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

দুদকের হটলাইন উদ্বোধন কাল

‘অভিযোগকারীদের সঙ্গে দুর্ব্যবহার নয়’

এম এ রহমান মাসুম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৫০, ২৬ জুলাই ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘অভিযোগকারীদের সঙ্গে দুর্ব্যবহার নয়’

নিজস্ব প্রতিবেদক : দুর্নীতি দমন কমিশনের (দুদক) অভিযোগ কেন্দ্র বা হটলাইনে অভিযোগ গ্রহণকালে কোনো অবস্থাতেই অভিযোগকারীদের সঙ্গে দুর্ব্যবহার করা যাবে না বলে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের সতর্ক করেছেন সংস্থাটির  চেয়ারম্যান ইকবাল মাহমুদ।

বুধবার দুদকের অভিযোগ কেন্দ্র (হটলাইন) পরিদর্শনকালে তিনি দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের সতর্ক করেন।

আগামীকাল অভিযোগ কেন্দ্রের হটলাইন-১০৬ দুর্নীতির অভিযোগ গ্রহণের জন্য উন্মুক্ত করা হচ্ছে।  বৃহস্পতিবার সকাল ১০টায়  দুদকের মিডিয়া সেন্টারে  অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত এ হটলাইন উদ্বোধন করবেন।

দুদক চেয়ারম্যান বলেন, আমাদের দেশের সাধারণ মানুষ বাকপটু নয়। তারা সহজ-সরল ভাষায় কথা বলেন। তাই তাদের বক্তব্য, অত্যন্ত ধৈর্যসহকারে শুনে রিপোর্ট করতে হবে। হটলাইন স্থাপন করা হয়েছে জনগণের সাথে কমিশনের প্রত্যক্ষ সংযোগের জন্য। আমরা দেশের জনগণকে সাহায্য করতে চাই। অভিযোগকারীর নাম, ঠিকানা বা পরিচয় কোনো অবস্থাতেই প্রকাশ করা হবে না।  অভিযোগ গ্রহণকালে কোনো অবস্থাতেই অভিযোগকারীদের সঙ্গে দুর্ব্যবহার করা যাবে না।

তিনি বলেন, কর্মকর্তারা যদি সঠিকভাবে দায়িত্ব পালন করেন তাহলে সাধারণ মানুষ দুর্নীতির প্রতিকার ও প্রতিরোধের জন্য অবশ্যই দুদকের অভিযোগ কেন্দ্রের হটলাইন ১০৬ নম্বরে ফ্রি কল করবেন।

দুদক সূত্র জানায়, হটলাইন-১০৬ পরিচালনার জন্য কমিশনের ৫০ জন কর্মকর্তাকে প্রযুক্তি এবং আচরণগত বিষয়ে বিশেষ প্রশিক্ষণ দেওয়া হয়েছে। দুর্নীতির অভিযোগ জানাতে সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত  ১০৬ নম্বরে ফ্রি কল করা যাবে।

অভিযোগ কেন্দ্র পরিদর্শনের সময় দুদক চেয়ারম্যানের সঙ্গে কমিশনার ড. নাসিরউদ্দীন আহমেদ ও এ এফ এম আমিনুল ইসলাম উপস্থিতি ছিলেন। এ সময় তারা  অভিযোগ কেন্দ্রের সার্বিক প্রস্তুতি দেখে সন্তোষ প্রকাশ করেন।



রাইজিংবিডি/ঢাকা/২৬ জুলাই ২০১৭/এম এ রহমান/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়