ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ষোড়শ সংশোধনী বাতিলে সরকারের গাত্রদাহ হচ্ছে

এসকে রেজা পারভেজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:১৯, ১২ আগস্ট ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ষোড়শ সংশোধনী বাতিলে সরকারের গাত্রদাহ হচ্ছে

জ্যেষ্ঠ প্রতিবেদক : ষোড়শ সংশোধনী বাতিলের পূর্ণাঙ্গ রায়ের পর্যবেক্ষণে ‘দেশের বর্তমান অবস্থার আসল চেহারা’ উন্মোচিত হওয়ায় সরকারের ‘গাত্রদাহ শুরু হয়েছে’ বলে মন্তব্য করেছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শনিবার সকালে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে দোয়া মাহফিলের আগে তিনি এই মন্তব্য করেন।

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার আশু আরোগ্য কামনায় এই দোয়া মাহফিলের আয়োজন করে জাতীয়তাবাদী যুবদল। গত ৮ আগস্ট লন্ডনের মুরফিল্ড আই হসপিটালে খালেদা জিয়ার ডান চোখে সফল অস্ত্রোপচার হয়।

মির্জা ফখরুল বলেন, ‘আজ যখন সুপ্রিম কোর্ট রায়ের মধ্য দিয়ে দেশের বর্তমান অবস্থার আসল চেহারা তুলে ধরেছেন, তখন তাদের (সরকার) গাত্রদাহ শুরু হয়েছে। গতকাল (শুক্রবার) আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেছেন যে, এখন তাদের খুব দুঃসময়। দুঃসময় কেন? বলছে যে এখন নাকি ষড়যন্ত্র শুরু হয়ে গেছে।’

সরকারের সমালোচনা করে তিনি বলেন, ‘তারা রাষ্ট্র চালাতে পারে না, ব্যর্থ হয়। এয়ারপোর্টের মধ্যে তিনতলায় আগুন লাগে, সমস্ত বন্ধ করে দিতে হয়। হজযাত্রীরা যেতেও পারছেন না, একটার পর একটা সমস্যা তৈরি হয়ে যাচ্ছে। ঢাকা শহরের রাস্তাঘাট ঠিক নেই।’

ষোড়শ সংশোধনী বাতিলের পর সরকারের ক্ষমতায় থাকার নৈতিক অধিকার নেই মন্তব্য করে বিএনপির এই মুখপাত্র বলেন, ‘তারা জোর করে ক্ষমতায় বসে আছে, বন্দুক-পিস্তল নিয়ে বসে আছে, পেছনে বন্দুক-পিস্তল না থাকলে দাঁড়াতেও পারবে না এক সেকেন্ড- এটাই হচ্ছে মূল কথা।’

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ডাকসু নির্বাচনের দাবিতে উন্মুক্ত আলোচনায় জাতীয়তাবাদী ছাত্রদল অংশ নিলে তাদের ক্ষমতাসীন দলের ছাত্র সংগঠন ‘লাঠি-সোটা-অস্ত্র’ নিয়ে বের করে দিয়েছে বলে অভিযোগ করেন মির্জা ফখরুল।

যুবদলের সিনিয়র সহসভাপতি মোরতাজুল করীম বাদরুর পরিচালনায় সংক্ষিপ্ত আলোচনায় বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুব দলের যুব দলের সভাপতি সাইফুল আলম নিরব ও সাধারণ সম্পাদক সুলতানা সালাউদ্দিন টুকু বক্তব্য রাখেন।

দোয়া মাহফিলে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আবদুস সালাম, সহ সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, যুব দলের কেন্দ্রীয় নেতা নুরুল ইসলাম নয়ন, এস এম জাহাঙ্গীর হোসেন, মোস্তফা কামাল রিয়াদ, গোলাম মাওলা শাহিন প্রমূখ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

 

 

রাইজিংবিডি/ঢাকা/১২ আগস্ট ২০১৭/রেজা/এসএন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়