ঢাকা, বৃহস্পতিবার, ৯ ভাদ্র ১৪২৪, ২৪ আগস্ট ২০১৭
Risingbd
শোকাবহ অগাস্ট
সর্বশেষ:

এনবিআরে বঙ্গবন্ধু গ্যালারি

এম এ রহমান : রাইজিংবিডি ডট কম
প্রকাশ: ২০১৭-০৮-১৩ ১:৩১:০১ পিএম     ||     আপডেট: ২০১৭-০৮-১৩ ৮:৩৩:৫২ পিএম

অর্থনৈতিক প্রতিবেদক : জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম শাহাদাৎ বার্ষিকী এবং জাতীয় শোক দিবস উপলক্ষে আলোকচিত্র প্রদর্শনীর আয়োজন করেছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)। যা এখন থেকে স্থায়ীভাবে প্রদর্শন করবে এনবিআর।

রোববার রাজধানীর সেগুনবাগিচায় জাতীয় রাজস্ব ভবনের পঞ্চম তলায় ওই আলোকচিত্র প্রদর্শনী উদ্বোধন করেন অভ্যন্তরীণ সম্পদ বিভাগের সিনিয়র সচিব ও এনবিআর চেয়ারম্যান মো. নজিবুর রহমান।

নজিবুর রহমান বলেন, প্রতি বছরই বঙ্গবন্ধুর শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে এনবিআর বিভিন্ন কর্মসূচি পালন করে। কিন্তু এবার ভিন্ন আঙ্গিকে শোক দিবস পালন করছে এনবিআর। আমরা তার ঐতিহাসিক মুহূর্তগুলো নিয়ে আলোকচিত্র প্রদর্শনীর আয়োজন করেছি। এখানে বঙ্গবন্ধুর পারিবারিক ও রাজনৈতিক জীবনের ৩৪টি ছবি প্রদর্শিত হয়েছে। যা এনবিআরে স্থায়ীভাবে থাকবে এবং সবার জন্য উন্মুক্ত থাকবে।


তিনি বলেন, এনবিআর বঙ্গবন্ধুর নিজের হাতে গড়া প্রতিষ্ঠান। ১৯৭২ সালে সংবিধানের ৭৬ নম্বর আদেশে এই প্রতিষ্ঠানটির যাত্রা শুরু হয়।

উদ্বোধন শেষে এনবিআর চেয়ারম্যান আলোকচিত্রগুলো ঘুরে ঘুরে দেখেন। এ সময় এনবিআর সদস্য ব্যারিস্টার জাহাঙ্গীর হোসেন, আবদুর রাজ্জাক ও কালিপদ হালদারসহ এনবিআরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৩ আগস্ট ২০১৭/এম এ রহমান/এসএন

Walton Laptop