ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

বন্যায় ৩৭ জনের মৃত্যু, ক্ষতিগ্রস্ত ৩৩ লাখ

আসাদ আল মাহমুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৩৮, ১৬ আগস্ট ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বন্যায় ৩৭ জনের মৃত্যু, ক্ষতিগ্রস্ত ৩৩ লাখ

সচিবালয় প্রতিবেদক : বন্যায় দেশের ২১ জেলায় ৩২ লাখ ৮৭ হাজার মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছেন। ১ লাখ ৭২ হাজার ২১৭ হেক্টর জমির ফসল ক্ষতিগ্রস্ত হয়েছে। ৭ লাখ ৫২ হাজার পরিবার আংশিক ক্ষতিগ্রস্ত হয়েছে। বন্যায় এখন পর্যন্ত ৩৭ জনের মৃত্যু হয়েছে।

বুধাবার সচিবালয়ে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (সচিবের চলতি দায়িত্বে থাকা) মো. গোলাম মোস্তফা  সাংবাদিকদের এসব তথ্য জানান।

তিনি বলেন, এ পর্যন্ত ১ হাজার ৫৯৯টি আশ্রয়কেন্দ্র খোলা হয়েছে। এসব আশ্রয়কেন্দ্রে ৪ লাখ ১১ হাজার মানুষ আশ্রয় নিয়েছে। গত ৯ আগস্ট থেকে বন্যায় ত্রাণ হিসেবে ৩ হাজার ২৫০ মেট্রিক টন চাল দেওয়া হয়েছে। ১ কোটি ৩২ লাখ নগদ টাকা দেওয়া হয়েছে। ১৬ হাজার শুকনো খাবারের প্যাকেট দেওয়া হয়েছে।

বন্যা মোকাবিলার প্রস্তুতির কথা জানিয়ে তিনি বলেন, বন্যার্তদের সহযোগিতায় দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় অব্যাহতভাবে কাজ করছে। বানভাসি মানুষের কষ্ট লাঘবে স্থানীয় প্রশাসনকে আন্তরিক হওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। আমাদের সব ধরনের প্রস্তুতি রয়েছে। আশা করছি, কোনো ধরনের সংকট হবে না।

এক প্রশ্নের জবাবে অতিরিক্ত সচিব বলেন, বন্যায় ক্ষতিগ্রস্ত কেউ ত্রাণ না পেলে ইউপি চেয়ারম্যান এবং উপজেলা নির্বাহী কর্মকর্তার সঙ্গে যোগাযোগ করলে তাকে সহায়তা দেওয়া হবে।




রাইজিংবিডি/ঢাকা/১৬ আগস্ট ২০১৭/আসাদ/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়