ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

মিথ্যা সংবাদ, মামলা করবেন অর্থমন্ত্রী

কেএমএ হাসনাত || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৫৩, ১৬ আগস্ট ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মিথ্যা সংবাদ, মামলা করবেন অর্থমন্ত্রী

বিশেষ প্রতিবেদক : অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত মিথ্যা সংবাদ পরিবেশনের অভিযোগে দৈনিক আমাদের অর্থনীতি ও দি এশিয়ান এজের বিরুদ্ধে একশো কোটি টাকার মানহানি মামলা করবেন।

বুধবার দুপুরে তার কার্যালয়ে সাংবাদিকদের এ কথা জানান তিনি। চীনের একটি সফরকে কেন্দ্র করে মিথ্যা সংবাদ পরিবেশন করার অভিযোগে এ মামলা করার সিদ্ধান্ত নিয়েছেন বলে জানান তিনি। এরই মধ্যে সংবাদপত্র দু’টির সম্পাদককে তার দপ্তর থেকে চিঠি দেওয়া হয়েছে বলে জানা গেছে। 

অর্থমন্ত্রী  বলেন, মিথ্যা ও বানোয়াট তথ্য দিয়ে তার সম্পর্কে উদ্দেশ্যপ্রণোদিতভাবে প্রতিবেদন প্রকাশ করায় দৈনিক আমাদের অর্থনীতি ও দ্য এশিয়ান এজ পত্রিকার বিরুদ্ধে ১০০ কোটি টাকার পৃথক দুটি মানহানির মামলা করা হবে। আজই (বুধবার) পত্রিকা দুটির সম্পাদক ও প্রকাশক বরাবর উকিল নোটিশ পাঠাবো।

অর্থমন্ত্রী বলেন, ‘লন্ডনের একটি প্রতিষ্ঠান ইউরোমানি। তারা চায়নার বেজিংয়ে ‘চায়না এবং বাংলাদেশের উন্নয়ন’ শীর্ষক এক প্রোগ্রাম হওয়ার কথা জানিয়েছিল। বিষয়টির সত্যতা যাচাই করতে  চায়নায় নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূতকে চিঠি দেই। রাষ্ট্রদূত খোঁজ নিয়ে জানান এ ধরনের প্রোগ্রামের কোনো তথ্য তাদের কাছে নেই। অথচ গত ১৩ আগস্ট আমাদের অর্থনীতি ও আজ ১৬ আগস্ট ইংরেজি দৈনিক এশিয়ান এজ এ প্রোগ্রাম সংক্রান্ত মিথ্যা সংবাদ প্রকাশ করেছে।’ 

তিনি বলেন, ‘পত্রিকা দুটি লিখেছে বাংলাদেশ-চায়না রিলেশনশিপ বিল্ডআপ প্রোগ্রামে যোগদানের উদ্দেশে লন্ডনের আয়োজক সংস্থা ইউরোমানির কাছে আমি ছেলে ও মেয়ের জন্য প্লেনের টিকিট চেয়েছি। এটি সম্পূর্ণ ভিত্তিহীন, বানোয়াট, উদ্দেশ্যপ্রণোদিত ও মানহানিকর। এতে আমার সম্মানহানি হয়েছে।’

মুহিত  বলেন, গত নয় বছরে কারো কাছ থেকে প্লেনের টিকিট নিয়ে আমি কোথাও যাইনি। আর তা নেওয়ার কোনো প্রশ্নই ওঠে না। কারণ আমি যখন সরকারি কোন প্রোগামে বিদেশ গেছি তখন সব খরচ সরকার বহন করেছে। আর সরকারি বিধান অনুযায়ী সফর সঙ্গি হিসেবে আমি একজনকে নিতেই পারি। 

অর্থমন্ত্রী বলেন, সংবাদটি করার আগে বিষয়টি নিশ্চিত করার জন্য আমাদের বক্তব্য নেওয়া উচিত ছিল। তারা ইআরডি’র রেফারেন্স দিয়েছে। কিন্তু বিষয়টি সম্পূর্ণ মিথ্যা। এ সময় অর্থমন্ত্রী সাংবাদিকদের সামনে ইআরডি সচিবের সঙ্গে কথা বলে নিশ্চিত করেন বিষয়টি নিয়ে সংশ্লিষ্ট পত্রিকা থেকে কেউ যোগাযোগ করেনি। 

তিনি বলেন, দুটি পত্রিকাই বোগাস নিউজ করেছে। তাদের বিরুদ্ধে আমি আজই ১০০ কোটি টাকা করে পৃথক দুটি মানহানির মামলা করার নোটিশ দিচ্ছি। 



রাইজিংবিডি/ঢাকা/১৬ আগস্ট ২০১৭/হাসনাত/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়