ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

আকাশ পানে চেয়ে আছে বিসিবি!

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:২৬, ১৬ আগস্ট ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আকাশ পানে চেয়ে আছে বিসিবি!

ক্রীড়া প্রতিবেদক : অস্ট্রেলিয়া ক্রিকেট দল ২০০৬ সালের পর টেস্ট খেলতে বাংলাদেশ সফরে আসছে। কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে ২২ ও ২৩ আগস্ট দুদিনের প্রস্তুতি ম্যাচ খেলবে সফরকারীরা।

সফরসূচী অনুযায়ী প্রস্তুতি ম্যাচ হওয়ার কথা ফতুল্লা স্টেডিয়ামে। কিন্তু ফতুল্লা স্টেডিয়াম এখনও খেলার অনুপযোগী। পানিতে ডুবে থাকা ফতুল্লা স্টেডিয়ামে ম্যাচ খেলার উপযোগী করে তোলা হচ্ছে। তবে এতে বাঁধা হয়ে দাঁড়াচ্ছে বৃষ্টি। পাম্পের সাহায্যে স্টেডিয়ামের ভেতরে জমে থাকা পানি বের করে নেয়া হয়েছে। এখন মাঠে প্রবেশের রাস্তা, স্টেডিয়ামের প্রবেশপথ গুলো এবং আউটফিল্ড ঠিক করা হচ্ছে। কিন্তু বৃষ্টিতে কাজ ব্যাহত হচ্ছে। সপ্তাহখানেক হলো ফতুল্লা স্টেডিয়ামে কাজ করছে বিসিবি। জাতীয় ক্রীড়া পরিষদের দায়িত্বে থাকায় চাইলেও অনেক কিছু করা আগে সম্ভব ছিল না বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি)। জাতীয় ক্রীড়া পরিষদকে বারবার তাগাদা দেয়ার পরও মাঠ যথাসময়ে সংস্কার করেনি।

নিজেদের ইমেজ রক্ষা করতে বাধ্য হয়েই মাঠ সংস্কার করছে বিসিবি। তবে অস্ট্রেলিয়াকে ওই মাঠে খেলাতে পারবে কিনা তা নির্ধারণ হবে আগামীকাল। অস্ট্রেলিয়ার প্রতিনিধি দল আগামীকাল ফতুল্লা স্টেডিয়াম পরিদর্শন করবেন। এরপর যাবেন সাভারের বিকেএসপিতে। বিকেএসপিতে খেলা আয়োজনের প্রস্তুতি দীর্ঘদিন ধরেই নিয়ে রাখছে বিসিবি। তবে বিসিবির প্রত্যাশা আবহাওয়া অনুকূলে থাকলে ফতুল্লাতেই ম্যাচ আয়োজন করতে পারবে বিসিবি। প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন বুধবার বলেছেন, ‘আমাদের হাতে এখনও কয়েকদিন আছে। খেলা চালানোর মতো করে মাঠ উপযোগী করা যাবে। সেক্ষেত্রে প্রাকৃতিক অবস্থার উন্নতি হতে হবে। যদি বৃষ্টি না হয় এবং আর্দ্রতা থাকে তাহলে ম্যাচ আয়োজন করা সম্ভব। কিউরেটরের সঙ্গে কথা বলেছি, তারা বলেছে দুইদিন সময় পেলে মাঠটা পুরোপুরি তৈরি করা সম্ভব হবে।’  বৃষ্টি ‘অভিশাপ’ হয়ে আসুক তা চায় না বিসিবি।

এদিকে অস্ট্রেলিয়ার প্রতিনিধি দল আজ গিয়েছিলেন মোহাম্মদপুরের একটি বেসরকারী বিশ্ববিদ্যালয়ের মাঠ পরিবদর্শনে। মাঠ পরিদর্শন করে গণমাধ্যমে ক্রিকেট অস্ট্রেলিয়ার নিরাপত্তা প্রধান শন ক্যারল বলেন, ‘আগামী ২৪ থেকে ৪৮ ঘন্টা আমরা আমাদের সম্ভাব্য সকল মাঠগুলো পরিদর্শন করব। এরপর বিসিবির সঙ্গে বসে প্রস্তুতি ম্যাচের জন্য উপযুক্ত মাঠ চূড়ান্ত করব।’ জানা গেছে, মোহাম্মদপুরের মাঠটি নিয়ে কোনো প্রশ্ন তোলেননি প্রতিনিধি দল। তবে অন্যান্য সুযোগ-সুবিধা নিয়ে আপত্তি রয়েছে তাদের।



রাইজিংবিডি/ঢাকা/১৬ আগস্ট ২০১৭/ইয়াসিন/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়