ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

এজবাস্টনে মাঠে গড়িয়েছে ঐতিহাসিক দিবারাত্রির টেস্ট

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৪০, ১৭ আগস্ট ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
এজবাস্টনে মাঠে গড়িয়েছে ঐতিহাসিক দিবারাত্রির টেস্ট

ক্রীড়া ডেস্ক : টেস্ট ক্রিকেটের ইতিহাসে প্রথম দিবারাত্রির টেস্ট অনুষ্ঠিত হয় ২০১৫ সালের নভেম্বরে। ঐতিহাসিক প্রথম দিবারাত্রির টেস্টে মুখোমুখি হয় অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড। প্রথম দিবারাত্রির টেস্টের প্রায় তিন বছরের মাথায় ইংল্যান্ড আজ মাঠে নেমেছে তাদের ক্রিকেট ইতিহাসের প্রথম দিবারাত্রির টেস্ট খেলতে। এজবাস্টনে ইংল্যান্ড তাদের প্রথম দিবারাত্রির টেস্ট খেলছে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। টস জিতে ব্যাট করছে ইংল্যান্ড। দিবারাত্রির টেস্ট ক্রিকেটের ইতিহাসে এটি পঞ্চম টেস্ট। যা গোলাপি বল দিয়ে খেলা হচ্ছে।

ঐতিহাসিক এই টেস্টে ইংল্যান্ডের হয়ে অভিষেক হয়েছে সারের ব্যাটসম্যান মার্ক স্টোনম্যান। উদ্বোধনী জুটিতে ব্যাট করতে নামেন অভিষিক্ত স্টোনম্যান। কিন্তু সুবিধা করতে পারেননি। মাত্র ৮ রান করে ক্রেমার রোচের বলে বোল্ড হয়ে যান।

এদিকে ওয়েস্ট ইন্ডিজের একাদশ থেকে বাদ পড়েছেন তরুণ পেসার শ্যানন গ্যাব্রিয়েল। ফ্লাড লাইটের আলোয় ডার্বিশায়ারের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে গ্যাব্রিয়েলের ‘নো’ বলের সমস্যা হয়েছিল।

ওয়েস্ট ইন্ডিজ ২০০০ সালের পর ইংল্যান্ডের মাটিতে কোনো টেস্ট জিততে পারেনি। সবশেষ ২০০০ সালে এই এজবাস্টনে টেস্টে জয় পেয়েছিল তারা। ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার এই টেস্টটি এজবাস্টনের ইতিহাসে ৫০তম ম্যাচ। আর সেটিই কিনা হচ্ছে দিবারাত্রির। মাইলফলকের দিনে ইতিহাসেও জায়গা করে নিল এজাবস্টন। ইংল্যান্ডের প্রথম দিবারাত্রির টেস্টের সাক্ষী হয়ে থাকল এই ভেন্যুটি।



রাইজিংবিডি/ঢাকা/১৭ আগস্ট ২০১৭/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়