ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

প্রধানমন্ত্রী আজ কুড়িগ্রাম যাচ্ছেন

বাদশাহ সৈকত || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০২:২০, ২০ আগস্ট ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
প্রধানমন্ত্রী আজ কুড়িগ্রাম যাচ্ছেন

কুড়িগ্রাম প্রতিনিধি : প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ রোববার কুড়িগ্রামে আসছেন। বন্যা দুর্গত এলাকা পরিদর্শন শেষে কুড়িগ্রাম রাজারহাট উপজেলার ছিনাই ইউনিয়নের পাঙ্গারাণী লক্ষ্মীপ্রিয়া স্কুল অ্যান্ড কলেজ মাঠে বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ করবেন তিনি।

প্রধানমন্ত্রীর আগমনে রাজারহাটসহ কুড়িগ্রামে চলছে ব্যাপক প্রস্তুতি। পাঙ্গারাণী লক্ষ্মীপ্রিয়া স্কুল অ্যান্ড কলেজ মাঠে শেষ হয়েছে মঞ্চ তৈরির কাজ।

এবারের দ্বিতীয় দফা বন্যায় দেশের উত্তারাঞ্চলের ক্ষতিগ্রস্ত সীমান্ত ঘেষা জেলা কুড়িগ্রাম। বন্যায় জেলার ৯ উপজেলার ৬২টি ইউনিয়নের প্রায় পাঁচ লক্ষাধিক মানুষ পানিবন্দি হয়ে পড়েছেন। ক্ষতিগ্রস্ত হয়েছে রোপা আমনসহ ৫০ হাজার হেক্টর জমির ফসল।

বন্যায় ঘর-বাড়ি তলিয়ে থাকায় পানিবন্দি মানুষজন খাদ্য ও বিশুদ্ধ খাবার পানির সংকটে পড়েছে। বন্যা দুর্গত এসব এলাকা পরিদর্শন ও ক্ষতিগ্রস্ত মানুষদের ত্রাণ সহায়তা দিতে কুড়িগ্রামের রাজারহাটে আসছেন প্রধানমন্ত্রী।  প্রধানমন্ত্রীর সফর উপলক্ষে খুশি রাজারহাটসহ কুড়িগ্রামের মানুষ।

রাজারহাট উপজেলার ছিনাই ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নুরুজ্জামান হক বুলু বলেন, ‘দেশের প্রধানমন্ত্রী আমার ইউনিয়নে আসছেন। এর চেয়ে বেশি পাওয়া আর কিছুই হতে পারে না। বন্যার সব দুঃখ-কষ্ট ভুলে গেছি আমরা। আমি আশা করছি প্রধানমন্ত্রীর সফরের পর আমার ইউনিয়নসহ কুড়িগ্রাম জেলার বন্যা দুর্গত মানুষকে সহায়তার পাশাপাশি ক্ষতিগ্রস্ত বাঁধগুলো দ্রুত সংস্কার ও মেরামত করা হবে।’

কুড়িগ্রাম জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মো. জাফর আলী বলেন, ‘জননেত্রী শেখ হাসিনা কুড়িগ্রামে আসছেন। তিনি কুড়িগ্রামের মানুষকে ভালোবাসেন বলেই বার বার ছুটে আসেন। আমরা জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে প্রধানমন্ত্রীর এ সফর সফল করতে সব ধরনের ব্যবস্থা গ্রহণ করেছি।’

 

 

 

 

রাইজিংবিডি/কুড়িগ্রাম/২০ আগস্ট ২০১৭/বাদশাহ্ সৈকত/উজ্জল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়