ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

বন্যার্তদের ভোগান্তি লাঘবে পদক্ষেপ নেবে সরকার

সাইফ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৩৩, ২০ আগস্ট ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বন্যার্তদের ভোগান্তি লাঘবে পদক্ষেপ নেবে সরকার

ডেস্ক রিপোর্ট : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, যেকোনো  প্রাকৃতিক দুর্যোগের কারণে জনগণ যাতে অনাকাঙ্ক্ষিত সমস্যায় না ভোগে সে জন্য তার সরকার সব ধরনের পদক্ষেপ নিয়েছে।

তিনি বলেন, ‘আওয়ামী লীগ সরকার আপনাদের সরকার। কাজেই আওয়ামী লীগ সরকার যতদিন ক্ষমতায় থাকবে, জনগণ কোন অনাকাঙ্ক্ষিত সমস্যায় ভুগবে না’।

রোববার বিকেলে কুড়িগ্রামের পাংগারানী লক্ষীপ্রিয়া স্কুল অ্যান্ড  কলেজ ময়দানে স্থানীয় বন্যা দুর্গতদের মাঝে ত্রাণসমাগ্রী বিতরণের পূর্বে এক সমাবেশে এ কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, ‘আমরা ক্ষমতায় থাকি বা না থাকি, যেকোনো প্রাকৃতিক দুর্যোগে আমরা আপনাদের পাশে থাকবো’।

তিনি আরো বলেন, ‘বঙ্গবন্ধুর কন্যা হিসেবে আমার আর ছোট বোন শেখ রেহানার কোনো উচ্চাভিলাষ নেই। জাতির জনক বঙ্গবন্ধু যে দেশকে স্বাধীন করেছেন, সে দেশের জনগণের কল্যাণ ও সুখী-সমৃদ্ধ বাংলাদেশ গঠনে আমরা আমাদের জীবনকে উৎসর্গ করছি’।

প্রধানমন্ত্রী বলেন, তার সরকার যেকোনো দুর্যোগপূর্ণ পরিস্থিতি মোকাবিলায় সব ধরনের প্রস্তুতি নিয়েছে। তিনি বন্যায় প্রাণহানিতে গভীর শোক প্রকাশ করে বলেন, ভবিষ্যতে প্রাণহানির সংখ্যা কমে আসবে, যখন জনগণ বন্যার পূর্বাভাস সম্পর্কে জানতে পারবে।

 



শেখ হাসিনা বলেন, পরবর্তী ফসল না আসা পর্যন্ত সরকার ক্ষতিগ্রস্তদের মাঝে বীজ ও অন্যান্য কৃষি সামগ্রী বিনামূল্যে বিতরণ করবে।

তিনি বন্যা দুর্গতদের সাহায্যে সমাজের বিত্তবানদের এগিয়ে আসার আহ্বান জানান।

যে সমস্ত এনজিও ক্ষুদ্র ঋণ দিয়ে দরিদ্র মানুষের ঋণের ওপর অতিরিক্ত সুদ আরোপ করে, তা না করার আহ্বান জানান প্রধানমন্ত্রী।

সমাবেশে আরো বক্তৃতা করেন খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম, ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম, আওয়ামী লীগের সাংগঠনিক বি এম মোজাম্মেল হক, ত্রাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দি, কুড়িগ্রাম জেলা পরিষদ চেয়ারমান জাফর আলী প্রমুখ।

তথ্যসূত্র : বাসস



রাইজিংবিডি/ঢাকা/২০ আগস্ট ২০১৭/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়