ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

প্রতিবন্ধী সেবাকেন্দ্রের কর্মীদের বিনোদন ভাতার সুপারিশ

এম এ রহমান মাসুম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:১৮, ২৪ আগস্ট ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
প্রতিবন্ধী সেবাকেন্দ্রের কর্মীদের বিনোদন ভাতার সুপারিশ

নিজস্ব প্রতিবেদক : দেশের ১০৩টি প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্রের ১২৩৬জন কর্মকর্তা-কর্মচারীদের ইনক্রিমেন্ট ও শ্রান্তি-বিনোদন ভাতা প্রদানের সুপারিশ করেছে সমাজকল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি।

বৃহস্পতিবার জাতীয় সংসদের সমাজকল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ২৯তম বৈঠকে ওই সুপারিশ করা হয়। সংসদ সচিবালয় থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংসদ সচিবালয় সূত্র জানায়, বৈঠকে প্রতিবন্ধীদের দ্বারা পরিচালিত শিল্প প্রতিষ্ঠানের উৎপাদিত মৈত্রী শিল্পের প্লাস্টিক সামগ্রী এবং মুক্তা ড্রিংকিং ওয়াটার উৎপাদন ও বিপণন ব্যবস্থা নিয়ে আলোচনা হয় এবং সমাজকল্যাণ মন্ত্রণালয় প্রতিবেদনের মাধ্যমে মৈত্রী শিল্পের সর্বশেষ অগ্রগতি কমিটিকে অবহিত করেন।

কমিটি ১০৩টি প্রতিবন্ধী সেবা ও সাহায্যকেন্দ্রের ১২৩৬ জন কর্মকর্তা-কর্মচারীদের ইনক্রিমেন্ট ও শ্রান্তি-বিনোদন ভাতা প্রদানের সুপারিশ করে।

সমাজসেবা অধিদপ্তরে ৩৬ ধরনের ইনোভেশন কার্যক্রম চালু রয়েছে। বৈঠকে ইনোভেশন কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পাদনের জন্য দক্ষ কর্মকর্তাদের উপযুক্ত জায়গায় পদায়নের সুপারিশ করা হয়। এ ছাড়া ইনোভেশনের পাইলট প্রকল্পসমূহকে দ্রুত বাস্তবায়নের জন্য সুপারিশ করা হয়।

কমিটি মন্ত্রণালয় থেকে যে সকল প্রান্তিক বঞ্চিত, এতিম এবং অসহায় ছেলে-মেয়েরা পড়াশোনার সুযোগ পাচ্ছে, তাদের বেকারত্ব কমানোর জন্য সাধারণ শিক্ষার পাশাপাশি কারিগরি  শিক্ষা বৃদ্ধি করার সুপারিশ করে। এ ছাড়া উপজেলা পর্যায়ে একটি করে প্রতিবন্ধী স্কুল চালু করার সুপারিশ করে।

কমিটির সভাপতি মো. মোজাম্মেল হোসেনের সভাপতিত্বে কমিটির সদস্য নুরুজ্জামান আহমেদ, মনোরঞ্জন শীল গোপাল, আয়েশা ফেরদাউস, মো. হাবিবে মিল্লাত, মো. আব্দুল মতিন, বেগম লুৎফা তাহের ও সৈয়দা সায়রা মহসীন বৈঠকে অংশগ্রহণ করেন।



রাইজিংবিডি/ঢাকা/২৪ আগস্ট ২০১৭/এম এ রহমান/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়