ঢাকা, মঙ্গলবার, ২ কার্তিক ১৪২৪, ১৭ অক্টোবর ২০১৭
Risingbd
সর্বশেষ:

উপজেলায় ওএমএসের চাল বুধবার বিক্রি শুরু

আসাদ আল মাহমুদ : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-০৯-১৯ ৫:১৫:২৯ পিএম     ||     আপডেট: ২০১৭-০৯-১৯ ৯:৪৩:৩৪ পিএম

সচিবালয় প্রতিবেদক : উপজেলা পর্যায়ে খোলা বাজারে চাল বিক্রি (ওএমএস) কর্মসূচি বুধবার শুরু হবে বলে জানিয়েছন খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম।

মঙ্গলবার দুপুরে সচিবালয়ে খাদ্য ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের সভাকক্ষে চালকল মালিকদের নিয়ে বৈঠক শেষে তিনি একথা জানান।

তিনি বলেন, ‘চাল আমদানি করে মজুত বাড়াচ্ছে সরকার। আগামীকাল (বুধবার) থেকে সারা দেশে উপজেলা পর্যায় পর্যন্ত ওএমএস কর্মসূচি শুরু হবে। বুধবার থেকে ৫০ লাখ মানুষকে ১০ টাকা কেজি দরে চাল দেওয়ার খাদ্যবান্ধব কর্মসূচি স্থগিত করা হবে।’

তিনি আরো বলেন, ‘দেশে চালের কোনো সংকট নেই। চাল আমদানি অব্যাহত রয়েছে। বৈঠকে চালের দাম, আমদানি সব বিষয় নিয়ে আলোচনা হয়েছে। বৈঠক ফলপ্রসূ হয়েছে।’ 

বৈঠকে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, সাবেক খাদ্যমন্ত্রী ও বর্তমান অর্থ মন্ত্রণালয় বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আবদুর রাজ্জাক এবং খাদ্য মন্ত্রণালয়ের সচিব মো. কায়কোবাদ হোসেন ও চালকল মালিকদের সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

গত রোববার (১৭ সেপ্টেম্বর) দেশের বিভাগ ও জেলা সদর পর্যায়ে ওএমএস কর্মসূচির আওতায় চাল বিক্রি শুরু হয়েছে। বুধবার থেকে উপজেলা পর্যায়েও ওএমএস কর্মসূচির আওতায় চাল বিক্রি শুরু হবে।



রাইজিংবিডি/ঢাকা/১৯ সেপ্টেম্বর ২০১৭/আসাদ/শাহনেওয়াজ

Walton
 
   
Marcel