ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

আশ্রয় নেওয়া রোহিঙ্গাদের মধ্যে আঘাতপ্রাপ্ত ২৩৬৪

আসাদ আল মাহমুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:২৩, ২১ সেপ্টেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আশ্রয় নেওয়া রোহিঙ্গাদের মধ্যে আঘাতপ্রাপ্ত ২৩৬৪

সচিবালয় প্রতিবেদক : বাংলাদেশে আশ্রয় নেওয়া রোহিঙ্গাদের মধ্যে চিকিৎসা নিতে হাসপাতালসহ স্বাস্থ্যসেবা কেন্দ্রে এসেছেন তাদের মধ্যে ২ হাজার ৩৬৪ জন আঘাতপ্রাপ্ত।

বৃহস্পতিবার সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম এ  তথ্য জানান।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ডায়রিয়ায় আক্রান্ত ৩ হাজার ৫২০ জন, শাসকষ্টে আক্রান্ত ৭ হাজার ৯৬৯ জন এবং চামড়ায় অসুখে আক্রান্ত (চর্ম রোগ) ২ হাজার ৩৩৫ জন। 

তিনি আরো বলেন, রোহিঙ্গা শরণার্থীদের বিভিন্ন স্বাস্থ্য সমস্যা ও চিকিৎসার জন্য ১২টি স্বাস্থ্য সেবা নির্মাণ করা হয়েছে। এ টিমগুলো ৮ থেকে ১০ প্রকার ওষুধ এবং তিন ধরনের অস্থায়ী জন্ম নিয়ন্ত্রণসামগ্রী (কনডম, খাবার বড়ি, তিন মাস মেয়াদী ইনজেকশন) বিতরণ করছেন।

মন্ত্রী বলেন, আগত শরণার্থীদের মধ্যে ১৬ থেকে ১৮ হাজার গর্ভবর্তী মহিলা রয়েছে। তাদের প্রসব পূর্ববর্তী শারীরিক চেকআপ, নিরাপদ প্রসব সেবা এবং প্রসব পরবর্তী সেবা নিশ্চিত করার জন্য উখিয়া ও টেকনাফে কয়েকটি প্রসব সেবার ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। এ পর্যন্ত ২০০টি নরমাল ডেলিভারির মাধ্যমে রোহিঙ্গা শিশুর জন্ম হয়েছে। এ ছাড়া জরুরি প্রসুতি সেবার প্রয়োজন হলে অ্যাম্বুলেন্সের মাধ্যমে কক্সবাজার মা ও শিশু কল্যাণকেন্দ্র এবং কক্সবাজার সদর হাসপাতালে রেফার এর ব্যবস্থা আছে।



রাইজিংবিডি/ঢাকা/২১ সেপ্টেম্বর ২০১৭/আসাদ/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়