ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

ইন্টারপোলের সম্মেলনে যোগে দিতে চীনে আইজিপি

আহমদ নূর || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০০, ২৩ সেপ্টেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ইন্টারপোলের সম্মেলনে যোগে দিতে চীনে আইজিপি

নিজস্ব প্রতিবেদক : ইন্টারন্যাশনাল ক্রিমিনাল পুলিশ অর্গানাইজেশনের (ইন্টারপোল) বার্ষিক সাধারণ সম্মেলন যোগ দিতে চীনের উদ্দেশে ঢাকা ত্যাগ করেছেন বাংলাদেশের পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক।

শনিবার পুলিশ সদর দপ্তরের এআইজি (মিডিয়া অ্যান্ড পিআর) সহেলী ফেরদৌস স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ইন্টারপোলের সম্মেলনে যোগ দিতে শুক্রবার রাতে চীনের উদ্দেশে ঢাকা ত্যাগ করেন আইজিপি। তিনি সম্মেলনে পাঁচ সদস্যের বাংলাদেশ প্রতিনিধিদলের নেতৃত্ব দেবেন।

প্রতিনিধিদলের অন্য সদস্যরা হলেন- ডিআইজি (অপারেশনস) ও এনসিবি ঢাকার প্রধান ব্যারিস্টার মাহবুবুর রহমান, এআইজি (এনসিবি) মো. মাহবুবুর রহমান ভূঁইয়া, এআইজি (ইন্টেলিজেন্স অ্যান্ড স্পেশাল অ্যাফেয়ার্স) মো. মনিরুজ্জামান এবং অতিরিক্ত পুলিশ সুপার আক্তার হোসেন।

ইন্টারপোলের ৮৬তম বার্ষিক সাধারণ সম্মেলন আগামী ২৬ চীনের রাজধানী বেইজিংয়ে শুরু হবে। বেইজিংয়ের চায়না ন্যাশনাল কনভেনশন সেন্টারে অনুষ্ঠিতব্য এ সম্মেলন শেষ হবে ২৯ সেপ্টেম্বর।

বাংলাদেশের পুলিশ প্রধান সম্মেলনে ‘কাউন্টার টেররিজম : বাংলাদেশ পরিপ্রেক্ষিত’ বিষয়ে বক্তব্য রাখবেন। তিনি সাম্প্রতিক সময়ে জঙ্গি দমনে বাংলাদেশ পুলিশের কৃতিত্বপূর্ণ অবদান সম্পর্কেও বক্তব্য রাখবেন।

সম্মেলনে ইন্টারপোলের সদস্য দেশের পুলিশ প্রধান এবং নিরাপত্তা বিশেষজ্ঞরা অংশ নেবেন। তারা অপরাধ, সংঘবদ্ধ অপরাধ এবং সাইবার অপরাধ প্রতিরোধে করণীয় নির্ধারণ এবং পারস্পরিক সহযোগিতা বাড়ানোর বিষয়ে আলোচনা করবেন। এ ছাড়া, সন্ত্রাসী কার্যকলাপ রোধ এবং সমসাময়িক চ্যালেঞ্জ ইত্যাদি বিষয়ও আলোচনায় স্থান পাবে।

বাংলাদেশ আইজিপি সম্মেলনে অংশগ্রহণের পাশাপাশি বিভিন্ন দেশের পুলিশ প্রধানদের সঙ্গে পারস্পরিক স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে মতবিনিময় করবেন।



রাইজিংবিডি/ঢাকা/২৩ সেপ্টেম্বর ২০১৭/নূর/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়