ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

অনির্দিষ্টকালের ধর্মঘটে ইসির কর্মকর্তা-কর্মচারীরা

হাসিবুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:৪৪, ২৫ সেপ্টেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
অনির্দিষ্টকালের ধর্মঘটে ইসির কর্মকর্তা-কর্মচারীরা

নিজস্ব প্রতিবেদক : সম্প্রতি নির্বাচন কমিশনের (ইসি) একটি প্রকল্পের নিয়োগে বয়স ও শিক্ষাগত যোগ্যতা শিথিল করার পরিপ্রেক্ষিতে অনির্দিষ্টকালের জন্য ধর্মঘট পালন করছে সাংবিধানিক প্রতিষ্ঠানটির কর্মকর্তা-কর্মচারীরা।

সোমবার সকাল থেকে আগারগাঁওয়ে নির্বাচন ভবনে এ ধর্মঘট পালন করছেন তারা।

এর আগে গতকাল বিকেলে নির্বাচন ভবনে এক সভায় এ সিদ্ধান্ত নেয় ইসির অফিসার্স অ্যাসোসিয়েশন ও কর্মকর্তা-কর্মচারী ঐক্য পরিষদ। ইসির উপসচিব মো. নুরুজ্জামান তালুকদারের সভাপতিত্বে সভায় সকল উপ-সচিব, সিনিয়র সহকারী সচিব, সহকারী সচিবসহ কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

এ বিষয়ে কর্মকর্তা-কর্মচারী ঐক্য পরিষদের মহাসচিব ওসমান গনি জয় বলেন, ‘কমিশনের নতুন ১৬০০ কোটি টাকার প্রকল্পে টেকনিক্যাল এক্সপার্ট ও সাপোর্টার যারা বর্তমানে ১০ম গ্রেডে আছে, তাদের বয়স ও শিক্ষাগত যোগ্যতা শিথিল করে রোববার পরিকল্পনা কমিশনে একটি প্রস্তাবনা পাঠানো হয়েছে। যেখানে প্রথম শ্রেণির কর্মকর্তাদের নিয়োগের নিয়ম মানা হয়নি। তা ছাড়া এটি বাস্তবায়িত হলে ২০০৫ সালে পিএসসির মাধ্যমে সরাসরি নিয়োগপ্রাপ্ত সহকারী সচিব ও উপজেলা অফিসার হিসেবে নিয়োগ পাওয়ারাও এদের জুনিয়র হয়ে যাবে। এটি কিছুতেই মেনে নেওয়া যায় না। তাই এই সিদ্ধান্ত বাতিল করা না হওয়া পর্যন্ত নির্বাচন কমিশন সচিবালয়ের কর্মকর্তা-কর্মচারীরা ধর্মঘট পালন করার সিদ্ধান্ত নিয়েছে।’

এ ছাড়া সারা দেশে ধর্মঘট পালন করা হরে কি না সে বিষয়ে আজ সিদ্ধান্ত নেওয়া হবে বলেও জানান তিনি।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৫ সেপ্টেম্বর ২০১৭/হাসিবুল/ইভা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়