ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

‘অসুস্থ ব্যক্তিকে নিয়ে রাজনীতি দুঃখজনক’

আসাদ আল মাহমুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৩২, ৪ অক্টোবর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘অসুস্থ ব্যক্তিকে নিয়ে রাজনীতি দুঃখজনক’

সচিবালয় প্রতিবেদক : আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন,  অসুস্থ ব্যক্তিকে নিয়ে রাজনীতি করা দুঃখজনক।

বুধবার সচিবালয়ে মন্ত্রীর কার্যালয়ে তিনি এ কথা বলেন।

আইনমন্ত্রী বলেন, ‘প্রধান বিচারপতি ক্যানসারসহ বিভিন্ন রোগে আক্রান্ত। তার সুস্থ হতে সময় প্রয়োজন। তাই তিনি ছুটি নিয়েছেন। কিন্তু বিএনপি এটা নিয়ে রাজনীতি করছে। তিনি অসুস্থ, এটা নিয়ে রাজনীতির কিছু নেই। আসুন আমরা সবাই মিলে প্রধান বিচারপতির সুস্থতার জন্য দোয়া করি। বিএনপির নেতাদেরকে বলব, আসেন দোয়া করি, উনি যেন সুস্থ হয়ে যান। সবার উচিত কেউ অসুস্থ হলে তার জন্য দোয়া করা।

প্রধান বিচারপতি কী গৃহবন্দি-এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘আমি যতদূর জানি, তিনি বাসায় আসেন। গতকালও ডাক্তার তাকে দেখে গেছেন। চিকিৎসকের সঙ্গে তার কথাবার্তা হচ্ছে। শিগগিরই আমি তাকে দেখতে যাব।’

প্রধান বিচারপতি অসুস্থ, তিনি হাসপাতালে চিকিৎসার জন্য কেন যাননি এমন প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, তিনি হাসপাতালে কেন যাননি তা আমি জানি না।

অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, প্রধান বিচারপতি নিজের ছুটি নিজেই নিতে পারেন। কিন্তু তিনি তা না করে রাষ্ট্রপতির কাছে আবেদন করেছেন। এটি অত্যন্ত ভালো কাজ করেছেন।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, প্রধান বিচারপতির আসন খালি থাকতে পারে না। তাই সংবিধানের ৯৭ অনুচ্ছেদ অনুযায়ী আপিল বিভাগের কর্মে জ্যেষ্ঠ বিচারপতিকে অস্থায়ী বিচারপতির দায়িত্ব দেওয়া হয়েছে। সংবিধানে যা বলা আছে সেই অনুযায়ী ব্যবস্থা নেওয়া হয়েছে। 

প্রধান বিচারপতি এস কে সিনহার ছুটির আবেদনে কী আছে, তা তুলে ধরে আইনমন্ত্রী বলেন, রাষ্ট্রপতি বরাবর লেখা ওই আবেদনে প্রধান বিচারপতি উল্লেখ করেছেন, আপনার সদয় অবগতির জন্য জানাচ্ছি যে আমি গত বেশ কিছুদিন যাবৎ নানাবিধ শারীরিক সমস্যায় ভুগছি। আমি ইতিপূর্বে ক্যানসার রোগে আক্রান্ত হয়ে দীর্ঘ সময় চিকিৎসাধীন ছিলাম। বর্তমানে আমি বিভিন্ন শারীরিক জটিলতায় ভুগছি। আমার শারীরিক সুস্থতার জন্য বিশ্রামের একান্তই প্রয়োজন। ফলে আমি ৩ অক্টোবর হতে আগামী ১ নভেম্বর পর্যন্ত ৩০দিন ছুটি ভোগ করতে ইচ্ছুক। এ অবস্থায় ৩ অক্টোবর হতে ১ নভেম্বর ২০১৭ তারিখ পর্যন্ত ৩০দিনের ছুটির বিষয়ে মহাত্মনের সানুগ্রহ অনুমোদন এবং প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য বিনীত অনুরোধ করছি।



রাইজিংবিডি/ঢাকা/৪ অক্টোবর ২০১৭/আসাদ/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়