ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

করুনারত্নের সেঞ্চুরিতে প্রথম দিন শ্রীলঙ্কার

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৪:৫১, ৭ অক্টোবর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
করুনারত্নের সেঞ্চুরিতে প্রথম দিন শ্রীলঙ্কার

দিবারাত্রির টেস্টে শ্রীলঙ্কার প্রথম ব্যাটসম্যান হিসেবে সেঞ্চুরি করলেন দিমুথ করনারত্নে। সেঞ্চুরির পর তাকে আলিঙ্গনে বাঁধলেন অধিনায়ক দিনেশ চান্দিমাল

ক্রীড়া ডেস্ক : আগের টেস্টে ৯৩ রান করে রানআউট হয়েছিলেন। মাত্র ৭ রানের জন্য সেঞ্চুরি না পাওয়ার আক্ষেপে পুড়েছিলেন। দিমুথ করুনারত্নে সেই আক্ষেপ দূর করলেন পরের ম্যাচেই। তার সেঞ্চুরিতে দুবাইয়ে নিজেদের প্রথম দিবারাত্রির টেস্টের প্রথম দিনটা নিজেদের করে নিয়েছে শ্রীলঙ্কা।

সিরিজের দ্বিতীয় এই টেস্টে প্রথম দিনের খেলা শেষে শ্রীলঙ্কার সংগ্রহ ৩ উইকেটে ২৫৪ রান। ১৩৩ রানে অপরাজিত আছেন সেঞ্চুরিয়ান করুনারত্নে। হাফ সেঞ্চুরি থেকে এক রান দূরে আছেন দিনেশ চান্দিমাল (৪৯*)।

দুবার আন্তর্জাতিক স্টেডিয়ামে শুক্রবার টস জিতে ব্যাটিং নিয়েছিলেন শ্রীলঙ্কা অধিনায়ক চান্দিমাল। ব্যাটিংয়ে শুরুটাও হয় ভালো। করুনারত্নের সঙ্গে উদ্বোধনী জুটিতে ৬৩ রান যোগ করেন কৌশল সিলভা (২৭)। জুটি ভাঙেন পাকিস্তানের লেগ স্পিনার ইয়াসির শাহ।

তিনে নেমে শুরুটা ভালোই করেছেন অভিষিক্ত সাদিরা সামারাবিক্রমা। অনেকটা ওয়ানডে মেজাজে খেলে ৩৫ বলে ৫ চার ও এক ছক্কায় ৩৮ রান করে ফেরেন ২২ বছর বয়সি এই ডানহাতি ব্যাটসম্যান। তার বিদায়ের পর নামা কুশল মেন্ডিস ফিরেছেন দ্রুতই (১)।

সামারাবিক্রমাকে নিজের ফিরতি ক্যাচ বানিয়েছেন মোহাম্মদ আমির। ইয়াসিরের শিকার মেন্ডিস। পরপর দুই ওভারে দুই উইকেট তুলে নিয়ে তখন ভালোভাবেই ম্যাচে ফেরে পাকিস্তান।

কিন্তু এরপর তাদের শুধু হতাশাই উপহার দিয়েছেন করুনারত্নে আর চান্দিমাল। দুজন দিনের বাকি সময়ে আর কোনো উইকেট পড়তে দেননি। তবে ১ রানে চান্দিমালের ক্যাচটা মোহাম্মদ আব্বাস হাতে জমাতে পারলে গল্পটা অন্যরকমও হতে পারত।  

ধৈর্যের  প্রতিমূর্তি হয়ে ব্যাটিং করেছেন করুনারত্নে। ৯৩ থেকে আমিরকে টানা দুই চার হাঁকিয়ে ১৯৭ বলে তিন অঙ্ক স্পর্শ করেন এই বাঁহাতি ওপেনার। করনারত্নের এটি সপ্তম টেস্ট সেঞ্চুরি। এ বছরে তৃতীয়।

২০১২ সালে তিলকারত্নে দিলশানের পর শ্রীলঙ্কার প্রথম কোনো ওপেনার হিসেবে টেস্টে এক বছরে তিন বা এর বেশি সেঞ্চুরি করলেন করনারত্নে। ২০১২ সালে দিলশান সেঞ্চুরি করেছিলেন তিনটি।

২০১৭ সালে করনারত্নের চেয়ে বেশি সেঞ্চুরি করেছেন কেবল দক্ষিণ আফ্রিকার ডিন এলগার। শুক্রবার ব্লুমফন্টেইনে বাংলাদেশের বিপক্ষে সেঞ্চুরিটি এ বছর এলগারের পঞ্চম।



রাইজিংবিডি/ঢাকা/৭ অক্টোবর ২০১৭/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়