ঢাকা, মঙ্গলবার, ৯ কার্তিক ১৪২৪, ২৪ অক্টোবর ২০১৭
Risingbd
সর্বশেষ:

‘বিশ্ব এখনো শিশুদের জন্য নিরাপদ হয়ে ওঠেনি’

আবু বকর ইয়ামিন : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-১০-১১ ৭:১৯:২৯ পিএম     ||     আপডেট: ২০১৭-১০-১৭ ১১:৪৬:৫৭ এএম

নিজস্ব প্রতিবেদক : মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি বলেছেন, মিয়ানমার শিশুদের ওপর যে নির্মমতা চালিয়েছে তাতে প্রমাণ হয় এই বিশ্ব এখনও শিশুদের জন্য নিরাপদ হয়ে ওঠেনি।

তিনি বলেন, শিশুদের ওপর নির্যাতন করে, শিশুকে রাস্তায় রেখে এ বিশ্ব সুন্দর হতে পারে না। শিশুদের জন্য উপযুক্ত বাংলাদেশ গড়তে কাজ  করছে সরকার। শিশু তার সব অধিকার পাবে। তারা জায়গা পাবে, খাদ্য পাবে, শিক্ষা পাবে।

বুধবার ঢাকা বিশ্ববিদ্যালয় জগন্নাথ হল মাঠে সাত দিনব্যাপী শিশু অধিকার সপ্তাহের উদ্বোধনকালে এ কথা বলেন তিনি।

মহিলা ও শিশু বিষয়ক সচিব নাছিমা বেগমের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চিত্রনায়ক ফেরদৌস আহমেদ, কথাসাহিত্যিক সেলিনা হোসেন, জগন্নাথ হলের প্রভোস্ট প্রফেসর ড. অসীম কুমার সরকার, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের পথশিশু পুনর্বাসন কার্যক্রমের পরিচালক ড. আবুল হোসেন, বাংলাদেশ শিশু একাডেমির পরিচালক আনজীর লিটন, ডন ফোরাম বাংলাদেশের সভাপতি মো. মাহাবুবুল হক প্রমুখ।

অনুষ্ঠানে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় পরিচালিত পথশিশু পুনর্বাসন কার্যক্রমের বিভিন্ন শেল্টার হোমের শিশুরা অংশগ্রহণ করে। তারা সাংস্কৃতিক ও ক্রীড়া প্রতিযোগিতায় অংশ নেয়। শিশু অধিকার সপ্তাহের প্রথম দিনটি রাখা হয় পথশিশুদের জন্য।

শিশু অধিকার সপ্তাহ ১৭ অক্টোবর পর্যন্ত চলবে। মন্ত্রণালয় ও শিশু একাডেমির যৌথ আয়োজনে পথশিশু, অটিস্টিক শিশুসহ শিশুদের নিয়ে  নানা  রকমের  কার্যক্রমের মাধ্যমে সপ্তাহটি উদ্যাপন করা হবে।



রাইজিংবিডি/ঢাকা/১১ অক্টোবর ২০১৭/ইয়ামিন/এনএ

Walton
 
   
Marcel