ঢাকা, শনিবার, ২ পৌষ ১৪২৪, ১৬ ডিসেম্বর ২০১৭
Risingbd
সর্বশেষ:

প্রধান বিচারপতির বিদেশ যাওয়া সংক্রান্ত জিও জারি

মোহাম্মদ নঈমুদ্দীন : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-১০-১২ ১:১৩:৫৯ পিএম     ||     আপডেট: ২০১৭-১০-১২ ৮:৩২:০১ পিএম

জ্যেষ্ঠ প্রতিবেদক : প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার বিদেশ যাওয়া সংক্রান্ত সরকারি আদেশ (জিও) জারি করেছে আইন, সংসদ ও বিচারবিষয়ক মন্ত্রণালয়।

রাষ্ট্রপতির আদেশক্রমে বৃহস্পতিবার সকালে মন্ত্রণালয়ের সচিব আবু সালেহ মো. জহিরুল হক স্বাক্ষরিত এ আদেশ জারি করা হয়।

এতে বলা হয়েছে, প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার অসুস্থতা ছুটি, বর্ধিত ছুটি অথবা তিনি পুনরায় দায়িত্ব গ্রহণ না করা পর্যন্ত তার দায়িত্ব পালন করবেন আপিল বিভাগের জ্যেষ্ঠ বিচারপতি মো. আবদুল ওয়াহহাব মিঞা। রাষ্ট্রপতি সংবিধানের ৯৭ অনুচ্ছেদ অনুযায়ী এই দায়িত্ব প্রদান করেছেন।

আগের প্রজ্ঞাপনের ধারাবাহিকতায় আজকের প্রজ্ঞাপন জারি করা হয়েছে। এর আগের জারি করা প্রজ্ঞাপনে বলা হয়েছিল ৩ অক্টোবর থেকে ১ নভেম্বর পর্যন্ত প্রধান বিচারপতির দায়িত্ব পালন করবেন ওয়াহহাব মিঞা।

প্রসঙ্গত, প্রধান বিচারপতি ৩ অক্টোবর থেকে এক মাসের ছুটিতে আছেন। মঙ্গলবার এসকে সিনহা বিদেশ যাবেন বলে রাষ্ট্রপতিকে অবহিত করেন। ১৩ অক্টোবর থেকে ১০ নভেম্বর পর্যন্ত বিদেশে অবস্থান করতে চান উল্লেখ করে আইন মন্ত্রণালয়ের মাধ্যমে রাষ্ট্রপতির কাছে একটি চিঠি পাঠান তিনি।

বুধবার রাতে প্রধান বিচারপতির বিদেশে যাওয়ার বিষয়ে সরকারি আদেশের (জিও) অনুমতিপত্রে সই করেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।  এর আগে ওই দিন দুপুরে নথিতে স্বাক্ষর করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

 

 

রাইজিংবিডি/ঢাকা/১২ অক্টোবর ২০১৭/নঈমুদ্দীন/এনএ

Walton
 
   
Marcel