ঢাকা, বুধবার, ২ কার্তিক ১৪২৪, ১৮ অক্টোবর ২০১৭
Risingbd
সর্বশেষ:

২৩ অক্টোবর মিয়ানমার যাচ্ছেন স্বরাষ্ট্রমন্ত্রী

আসাদ আল মাহমুদ : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-১০-১২ ১:৩৯:৩১ পিএম     ||     আপডেট: ২০১৭-১০-১৩ ১০:১৯:০০ এএম

সচিবালয় প্রতিবেদক : আগামী ২৩ অক্টোবর মিয়ানমার সফরে যাবেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। নয় সদস্যের প্রতিনিধি দলের নেতৃত্ব দেবেন তিনি। সফর শেষে ২৫ অক্টোবর দেশে ফিরবেন।

বৃহস্পতিবার দুপুরে সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে নিজ কার্যালয়ে সাংবাদিকদের এ তথ্য জানান স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান।

তিনি বলেন, এই সফরের উদ্দেশ্য হলো- দ্রুত ‘বলপূর্বক বাস্তুচ্যুত মিয়ানমারের নাগরিকদের তাদের দেশে ফেরত পাঠানো।

জামায়াতে ইসলামীর ডাকা হরতাল প্রসঙ্গে মন্ত্রী বলেন, ‘হরতালে সাড়া দেয়নি জনগণ। হরতালের কোনো আঁচ দেশে পড়েনি। জনগণ বুঝে গেছে। তারা বিএনপি-জামায়াত জোটকে সমর্থন করে না।’

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, জামায়াতের আমির মকবুল আহমাদ ও সেক্রেটারি জেনারেল ডা. শফিকুর রহমানসহ আটক নেতাদের বিরুদ্ধে ওয়ারেন্ট ছিল। সেই ওয়ারেন্টের কারণে তাদের আটক করা হয়েছে। অন্য কোনো কারণ এখানে ছিল না। তাদের কোর্টে সোপর্দ করা হয়েছে। তারা যে হরতাল ডেকেছে তাতে দেশের মানুষ সাড়া দেয়নি। সবকিছু চলছে স্বাভাবিকভাবে।

জামায়াতের এ হরতালে বিএনপির সমর্থন সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, আমাদের দেশের জনগণ কিন্তু বুঝে গিয়েছে, জনগণ এই জোটকে (বিএনপি-জামায়াত) প্রত্যাখ্যান করেছে। তারা হরতাল করুন আর অন্য যাই করুক জনগণ আর এগুলোকে সমর্থন করবে না। জনগণ আলোকিত বাংলাদেশ দেখতে চায়।

অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন,  মিয়ানমান সফরে গিয়ে রাখাইন রাজ্য পরিদর্শন করতে অনুমতি চাইব। অনুমতি পাওয়া গেলে রাখাইন রাজ্য পরিদর্শন করব।

সফরসঙ্গী সম্পর্কে মন্ত্রী বলেন, মিয়ানমারে সফরসঙ্গী হবেন-  স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের দুই বিভাগের দুজন সচিব, পুলিশ প্রধান, কোস্টগার্ড প্রধান, বিজিবি প্রধান, মাদক নিয়ন্ত্রণ অধিদপ্তরের মহাপরিচালক ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের মহাপরিচালক।

সাংবাদিক প্রতিনিধি দল নেওয়ার আগ্রহ প্রকাশ করলেও মিয়ানমার সরকার অনুমতি দেয়নি বলে জানান তিনি।


 

রাইজিংবিডি/ঢাকা/১২ অক্টোবর ২০১৭/আসাদ/মুশফিক

Walton
 
   
Marcel