ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

শাহবাজপুরের গ্যাস আবাসিকে নয়

আসাদ আল মাহমুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৫৯, ২৩ অক্টোবর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
শাহবাজপুরের গ্যাস আবাসিকে নয়

সচিবালয় প্রতিবেদক : ভোলার শাহবাজপুরে নতুন গ্যাসক্ষেত্র থেকে পাওয়া গ্যাস বাণিজ্যিক কাজে ব্যবহার করা হবে বলে জানিয়েছেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ।

সোমবার সচিবালয়ে তার কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, ভোলায় একটি গ্যাস খনির সন্ধান মিলেছে। প্রাথমিকভাবে আন্দাজ করা হচ্ছে যে, এখানে ৭০০ বিলিয়ন কিউবিক ফুট গ্যাস হয়তো আছে। তবে কী পরিমাণ গ্যাস আছে তা আগামী ২৮ অক্টোবর সুনির্দিষ্টভাবে জানতে পারব।

তিনি আরো বলেন, এ খনি থেকে পাওয়া গ্যাস বিদ্যুৎ উৎপাদনে ব্যবহার করার চিন্তা রয়েছে। তাছাড়া এ গ্যাস কোনো আবাসিক কাজে ব্যবহার করা হবে না। শুধু বাণিজ্যিক কাজে ব্যবহার করা হবে।

এর আগে সোমবার দুপুরে সচিবালয়ে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম জানান, ভোলার শাহবাজপুরে নতুন গ্যাসক্ষেত্রের সন্ধান পেয়েছে বাংলাদেশ পেট্রোলিয়াম এক্সপ্লোরেশন অ্যান্ড প্রোডাকশন কোম্পানি লিমিটেড (বাপেক্স)।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে মন্ত্রিসভার নিয়মিত বৈঠকে ভোলার শাহবাজপুরে নতুন গ্যাসক্ষেত্র পাওয়ার বিষয়ে আলোচনা হয়েছে।

মন্ত্রিসভার বৈঠকের পর ব্রিফিংয়ের শুরুতেই সচিব বলেন, একটা সুসংবাদ দিয়ে শুরু করি। ভোলাতে বাপেক্স গ্যাস পাওয়ার জন্য কাজ করছে। শাহবাজপুরে গ্যাসক্ষেত্র পাওয়া গেছে।

আরো পড়ুন :



রাইজিংবিডি/ঢাকা/২৩ অক্টোবর ২০১৭/আসাদ/মুশফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়