ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

গুলশান ও বনানীতে উচ্ছেদ অভিযান

হাসান মাহামুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০৯, ২৫ অক্টোবর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
গুলশান ও বনানীতে উচ্ছেদ অভিযান

নিজস্ব প্রতিবেদক : আবাসিক ভবনে বাণিজ্যিক ব্যবহার বন্ধে রাজধানীর গুলশান ও বনানীতে উচ্ছেদ অভিযান পরিচালনা করেছে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)।

বুধবার সকাল থেকে দুপুর পর্যন্ত বনানীর ১১ নম্বর রাস্তার ব্লক-জি এর সাত নম্বর প্লটে আবাসিক থেকে অনাবাসিক কনভার্সন না করে বাণিজ্যিক ব্যবহারের কারণে ভবনটি সিলগালা করে রাজউকের নির্বাহী ম্যাজিস্ট্রেট। একইভাবে ব্লক-এফ এর ৫৪ নম্বর প্লটের ছয়তলা ভবনের পাঁচটি ফ্ল্যাট অ-আবাসিক হিসেবে কনভার্সন না করে বাণিজ্যিক ব্যবহার করায় ফ্ল্যাটগুলো সিলগালা করা হয়।

এ ছাড়া গুলশান-২ এর ৮৭ নম্বর রাস্তার ছয় নম্বর প্লটের দ্বিতীয় তলা ভবনের পাশের খালি জায়গায় নকশা অনুমোদন না করে নির্মাণাধীন একটি ভবনের কলাম ও এক তলার ছাদের কাজ পর্যন্ত শেষ করা হয়েছিল। রাজউকের ভ্রাম্যমাণ আদালত ভবনটির কলাম ছাদ ভেঙে অপসারণ করে।

উচ্ছেদ কার্যক্রমে রাউজকের নির্বাহী ম্যাজিস্ট্রেট জেসমিন আক্তার, জোন-৪ (গুলশান, মহাখালী, পূর্বাচল) এর পরিচালক অলিউর রহমান, অথরাইজড অফিসার মো. আদিলুজ্জামান, সহকারী অথরাইজড অফিসার মাকিদ এহসানসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ অন্যান্য সেবাদানকারী সংস্থা সহায়তা প্রদান করে।

উল্লেখ্য, রাজউকের আওতাধীন আবাসিক এলাকায় যেসব প্লট, ভবন, ফ্ল্যাট ইত্যাদিতে অননুমোদিত বা অবৈধভাবে গেস্ট হাউজ, রেস্টুরেন্ট, হোটেল, বারসহ বিভিন্ন বাণিজ্যিক কার্যক্রম পরিচালিত হচ্ছে এবং ফুটপাতে অবৈধ র‌্যাম্প নির্মিত হয়েছে সেসব অননুমোদিত স্থাপনা বা ব্যবহার বন্ধে নিয়মিত উচ্ছেদ অভিযান করছে রাজউক।



রাইজিংবিডি/ঢাকা/২৫ অক্টোবর ২০১৭/হাসান/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়