ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

স্কুলছাত্র হত্যায় ২ জনের মৃত্যুদণ্ড

মামুন খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:২৬, ৫ নভেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
স্কুলছাত্র হত্যায় ২ জনের মৃত্যুদণ্ড

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর ডেমরার ক্যামব্রিজ হাই স্কুলের অষ্টম শ্রেণির ছাত্র হাসান হত্যা মামলায় দুইজনকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত।

রোববার দুপুরে ঢাকার অষ্টম অতিরিক্ত মহানগর দায়রা জজ আব্দুল্লাহ আল মামুন আসামিদের উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি হলেন বিল্লাল চাপরাশি ও মো. শাহজাহান। এরা দুইজনে পেশায় রংমিস্ত্রি। মৃত্যুদণ্ডের পাশাপাশি তাদের ২৫ হাজার টাকা করে জরিমানা করেছেন আদালত।

এদিকে রায়ে সন্তোষ প্রকাশ করেছেন মামলার বাদী এবং নিহত হাসানের বাবা মো. আনোয়ার হোসেন। উচ্চ আদালতে এ রায় বহাল থাকবে বলে প্রত্যাশা করেন তিনি।

প্রসঙ্গত, ডেমরার কোণাপাড়ার আল-আমিন রোডে বাবা-মায়ের সঙ্গে বসবাস করত ডেমরার ক্যামব্রিজ হাই স্কুলের অষ্টম শ্রেণির শিক্ষার্থী মো. হাসান। ২০১৪ সালের ১০ জুলাই বিকেলে হাসান বেড়াতে যাওয়ার কথা বলে বাসা থেকে বের হয়। এর দুইদিন পর বিকেলে (১২ জুলাই) অপরিচিত একটা নম্বর থেকে ফোন দিয়ে ৫ লাখ টাকা নিয়ে মাওয়া ঘাটে যেতে বলে। আর টাকা না নিয়ে মাওয়া গেলে তারা হাসানকে খুন করে লাশ টুকরো টুকরো করে পরিবারের কাছে পাঠিয়ে দেবে বলে জানায়। ওই ঘটনায় হাসানের বাবা আনোয়ার হোসেন ১৩ জুলাই ডেমরা থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন।

হাসানের বাবা তার ছেলেকে মুক্তি দিতে তাদের ৫০ হাজার টাকা দেন। তারপরও তারা হাসানকে ছেড়ে দেয়নি। ঘটনার ১২ দিন পর বাড়ির কিছু দূরে বস্তাবন্দি অবস্থায় হাসানকে কয়েক টুকরো করে ফেলে দিয়ে যায় দুর্বৃত্তরা।

এদিকে হাসানের বাবার করা জিডি পরবর্তী সময়ে হত্যা মামলায় রূপান্তরিত হয়। মামলাটি তদন্ত করে ২০১৪ সালের ১৮ নভেম্বর বিল্লাল চাপরাশি এবং মো. শাহজাহানকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা ডেমরা থানার এসআই নাসির উদ্দিন। ওই বছরের ১৮ ডিসেম্বর আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দেন আদালত। মামলার বিচারকাজ চলাকালে ২০ জনের সাক্ষ্য গ্রহণ করেন আদালত।

রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন মাজহারুল ইসলাম। তাকে সাহায্য করেন ফরিদ উদ্দিন সরকার ও শাহিনুর বেগম। আসামি পক্ষে মামলা পরিচালনা করেন মো. ফরিদ উদ্দিন।




রাইজিংবিডি/ঢাকা/৫ নভেম্বর ২০১৭/মামুন খান/এসএন /শাহনেওয়াজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়