ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

গণপূর্ত সচিবসহ ৫ জনকে ডেকেছেন হাইকোর্ট

মেহেদী হাসান ডালিম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৫৪, ৫ নভেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
গণপূর্ত সচিবসহ ৫ জনকে ডেকেছেন হাইকোর্ট

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর খামারবাড়িতে প্রতিষ্ঠিত ল্যাবরেটরি ভবনসহ খামারবাড়ি ক্যাম্পাসের মধ্যে থাকা ঐতিহ্যবহনকারী সব ভবন ভাঙার বিষয়ে জানতে গণপূর্ত মন্ত্রণালয়ের সচিব, একই মন্ত্রণালয়ের অতিরিক্ত চিফ প্রকৌশলীসহ পাঁচজনকে ডেকেছেন হাইকোর্ট।

সোমবার সকালে তাদের আদালতে হাজির থাকতে বলা হয়েছে। অন্য যাদের ডাকা হয়েছে তারা হলেন- তুলা উন্নয়ন বোর্ডের নির্বাহী পরিচালক, প্রকল্প পরিচালক ও ল্যাবরেটরি ভবন ভাঙার ঠিকাদার।

রোববার বিচারপতি জুবায়ের রহমান চৌধুরী ও বিচারপতি মো. ইকবাল কবিরের হাইকোর্ট বেঞ্চ   মৌখিকভাবে এ আদেশ দেন।

সংশ্লিষ্ট আদালতের ডেপুটি অ্যাটর্নি জেনারেল এসএম মনিরুজ্জামান সাংবাদিকদের জানান, আদালত মৌখিকভাবে আদেশ দিয়েছেন। এ আদেশের পর তুলা উন্নয়ন বোর্ডের নির্বাহী পরিচালক ও প্রকল্প পরিচালকের সঙ্গে যোগাযোগ হয়েছে। বাকিদের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলেও যোগাযোগ হয়নি। এ কারণে পূর্ত মন্ত্রণালয়সহ সংশ্লিষ্টদের ফ্যাক্স পাঠিয়েছি। তাদেরকে আদালতের আদেশ জানানো হয়েছে।

এর আগে গত ১ নভেম্বর হাইকোর্ট এক আদেশে কৃষি গবেষণার জন্য রাজধানীর ফার্মগেটের খামারবাড়িতে প্রতিষ্ঠিত ল্যাবরেটরি ভবনসহ খামারবাড়ি ক্যাম্পাসের মধ্যে থাকা ঐতিহ্যবহনকারী সব ভবন ভাঙার নিষেধাজ্ঞা দেন।   

বেসরকারি সংস্থা আরবান স্টাডি গ্রুপের প্রধান নির্বাহী তইমুর ইসলামের করা এক রিট আবেদনে এ আদেশ দেওয়া হয়। ‘ভেঙে ফেলা হচ্ছে কৃষি গবেষণার প্রথম ভবন’ শিরোনামে প্রকাশিত প্রতিবেদন যুক্ত করে রিট আবেদনটি করা হয়।



রাইজিংবিডি/ঢাকা/৫ নভেম্বর ২০১৭/মেহেদী/মুশফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়