ঢাকা, মঙ্গলবার, ৭ অগ্রহায়ণ ১৪২৪, ২১ নভেম্বর ২০১৭
Risingbd
সর্বশেষ:

সাংবাদিক উৎপলের সন্ধান দাবিতে স্বরাষ্ট্রমন্ত্রীকে স্মারকলিপি

মোহাম্মদ নঈমুদ্দীন : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-১১-১৪ ৫:২০:১২ পিএম     ||     আপডেট: ২০১৭-১১-১৪ ৫:২০:১২ পিএম

জ্যেষ্ঠ প্রতিবেদক : অনলাইন নিউজ পোর্টাল পূর্বপশ্চিমবিডি ডট নিউজের জ্যেষ্ঠ প্রতিবেদক উৎপল দাসকে খুঁজে বের করার দাবিতে স্বরাষ্ট্রমন্ত্রীকে স্মারকলিপি দিয়েছে ঢাকাস্থ নরসিংদী জেলা সাংবাদিক সমিতি। এতে আগামী ৭২ ঘণ্টার মধ্যে তাকে খুজেঁ বের করার জন্য আইনশৃঙ্খলা বাহিনীর সব বিভাগকে নির্দেশ দেওয়ার অনুরোধ জানানো হয়েছে।

মঙ্গলবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে বিক্ষোভ সমাবেশ শেষে নরসিংদী জেলা সাংবাদিক সমিতির একটি প্রতিনিধিদল দুপুরে সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে এ স্মারকলিপি দেয়।

স্বরাষ্ট্রমন্ত্রীর পক্ষে স্মারকলিপি গ্রহণ করেন তার একান্ত সচিব ড. হারুন অর রশিদ। এ সময় উপস্থিত ছিলেন সমিতির সভাপতি মনির হোসেন লিটন, বিএফইউজের মহাসচিব ওমর ফারুক, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি শাবান মাহমুদ, নরসিংদী জেলা সাংবাদিক সমিতির সহ-সভাপতি মনিরুল ইসলাম, সাধারণ সম্পাদক গ্যালমান শফি, যুগ্ম সম্পাদক মিয়া হোসেন।

স্মারকলিপিতে বলা হয়, ‘আপনি দেশের মাননীয় স্বরাষ্ট্রমন্ত্রী। স্বরাষ্ট্রমন্ত্রী হিসেবে সাংবাদিক উৎপলকে আগামী ৭২ ঘণ্টার মধ্যে খুঁজে বের করতে আইনশৃঙ্খলা বাহিনীর সব বিভাগকে নির্দেশ দেওয়ার জন্য বিশেষভাবে অনুরোধ করছি। আশা করি, সর্বোচ্চ গুরুত্ব দিয়ে প্রয়োজনে অভিযান চালিয়ে আগামী ৭২ ঘণ্টার মধ্যে সাংবাদিক উৎপলকে অক্ষত অবস্থায় আমাদের মাঝে ফিরিয়ে দেবেন। অন্যথায় উৎপলের  পরিবার ও সাংবাদিক সমাজ সংক্ষুব্ধ হয়ে উঠবে এবং সন্ধান না পাওয়া পর্যন্ত বিভিন্ন কর্মসূচি অব্যাহত রাখা হবে।

স্মারকলিপি দেওয়ার আগে জাতীয় প্রেসক্লাবের সামনে বিক্ষোভ সমাবেশে একাত্মতা ঘোষণা করে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) ও ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে)।

সমাবেশে ডিইউজে সভাপতি শাবান মাহমুদের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন বিএফইউজে সভাপতি মনজুরুল আহসান বুলবুল। আরো বক্তব্য রাখেন ডিইউজের সাধারণ সম্পাদক সোহেল হায়দার, ডিআরইউ প্রাক্তন সহ-সভাপতি আজমল হক হেলালসহ সাংবাদিক নেতারা।

উল্লেখ্য, গত ১০ অক্টোবর দুপুর ১টার দিকে কাজ শেষে অফিস থেকে বের হন উৎপল দাস। এরপর থেকেই তিনি নিখোঁজ। ১১ অক্টোবর থেকে তিনি অফিসে আসেননি। এ ঘটনায় মতিঝিল থানায় অফিসের পক্ষ থেকে ও পরিবারের পক্ষ থেকে পৃথক দুটি সাধারণ ডায়েরি করা হয়েছে।



রাইজিংবিডি/ঢাকা/১৪ নভেম্বর ২০১৭/নঈমুদ্দীন/রফিক

Walton
 
   
Marcel