ঢাকা, মঙ্গলবার, ৭ অগ্রহায়ণ ১৪২৪, ২১ নভেম্বর ২০১৭
Risingbd
সর্বশেষ:

ভূমি সংস্কার ও প্রশিক্ষণে ইনস্টিটিউট প্রয়োজন

হাসান মাহামুদ : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-১১-১৪ ৬:৫৬:২১ পিএম     ||     আপডেট: ২০১৭-১১-১৪ ৬:৫৬:২১ পিএম

নিজস্ব প্রতিবেদক : দেশে ভূমি সংস্কার ও প্রশিক্ষণের জন্য একটি ইনস্টিটিউট হওয়া প্রয়োজন বলে মন্তব্য করেছেন ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ।

মঙ্গলবার রাজধানীর কাটাবনে ভূমি প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্রের ৬ষ্ঠ হতে ১২তলা ভবনের ঊর্ধ্বমুখী সম্প্রসারণ প্রকল্পের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ভূমিমন্ত্রী এ কথা বলেন।

তিনি আরো বলেন, শিক্ষাঙ্গনে ভূমিসংক্রান্ত বিষয়ে কোনো পাঠ্যসূচি অন্তর্ভুক্ত নেই। অত্যন্ত গুরুত্বপূর্ণ এ সেক্টর বিষয়ে পূর্বজ্ঞান না থাকায় অনেক সিভিল সার্ভিস কর্মকর্তা বিপাকে পড়েন। তাই ভূমি বিষয়ে মৌলিক ধারণা অর্জন অত্যন্ত জরুরি।

ভূমিমন্ত্রী বলেন, দেশে ভূমি সংস্কার ও প্রশিক্ষণের জন্য একটি ইনস্টিটিউট হওয়া প্রয়োজন। ভূমিসংক্রান্ত আধুনিক প্রযুক্তিনির্ভর প্রশিক্ষণে দেশ পিছিয়ে আছে। ভূমি ব্যবস্থাপনায় প্রযুক্তিকে কাজে লাগিয়ে দুর্নীতি দূর করা সম্ভব।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশে ভূমির উন্নয়ন কাজ শুরু হয়েছে। আধুনিক প্রযুক্তির মাধ্যমে এ কাজ চলছে। নির্ধারিত সময়ের মধ্যে মানসম্পন্নভাবে প্রকল্পের কাজ সম্পন্ন করা হবে।

ভূমিসচিব এম এ জলিলের সভাপতিত্বে ভূমি সংস্কার বোর্ডের চেয়ারম্যান মাহফুজুর রহমান, ভূমি প্রশাসন প্রশিক্ষণকেন্দ্রের প্রকল্প পরিচালক সাহেদ সবুরসহ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।



রাইজিংবিডি/ঢাকা/১৪ নভেম্বর ২০১৭/হাসান/সাইফ

Walton
 
   
Marcel