ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ঢাকায় ম্যাককালাম, গেইল আসছেন সকালে

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০৬, ১৫ নভেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ঢাকায় ম্যাককালাম, গেইল আসছেন সকালে

রংপুর রাইডার্সের জার্সিতে ব্রেন্ডন ম্যাককালাম, মাশরাফি বিন মু্র্তজা ও থিসারা পেরেরা। (ছবি: ঢাকা ট্রিবিউন)

ক্রীড়া প্রতিবেদক : রাতে ঢাকায় পা রাখার কথা ছিল ব্রেন্ডান ম্যাককালামের।কিন্তু সাজ সকালেই হাজির নিউজিল্যান্ডের প্রাক্তন অধিনায়ক। রংপুর রাইডার্স শিবিরে যোগ দিয়ে বিকেলে ইনডোরে অনুশীলনও করেন টি-টোয়েন্টির মারকুটে এ ব্যাটসম্যান।

দলের সঙ্গে যোগ দিতে বৃহস্পতিবার সকালে আসছেন ক্রিস গেইল। সব মিলিয়ে টি-টোয়েন্টির দু্ই ক্রিকেটারে রংপুর শিবিরে উৎসবের আমেজ। একাডেমি মাঠে দুপুরে অনুশীলন করে রংপুর রাইডার্স। অনুশীলনের আগে ম্যাককালামকে স্বাগত জানানো হয় টিম ম্যানেজম্যান্টের পক্ষ থেকে। প্রথমবারের মতো বিপিএলে যুক্ত হওয়ায় ম্যাককালামের চোখে-মুখেও ছিল উত্তেজনা ও রোমাঞ্চের ছাপ। দলের সঙ্গে শারীর গরমের পর ইনডোরে ব্যাটিং অনুশীলন করেন ডানহাতি এ ব্যাটসম্যান।

দলের প্রধান নির্বাহী ইশতিয়াক সাদেক জানিয়েছেন, আগামীকাল ক্রিস গেইল দলের সঙ্গে যোগ দিয়ে অনুশীলন করবেন। শনিবার টি-টোয়েন্টির অরাধ্য এ জুটিকে দেখা যাবে মিরপুর মাঠে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে।

 



আইপিএলের দ্বিতীয় আসর, ২০০৯ সালে গেইল ও ম্যাককালাম একই সঙ্গে খেলেছিলেন কলকাতা নাইট রাইডার্সে। দুজন ব্যাটিং ওপেন করেছিলেন পাঁচ ম্যাচে। কিন্তু ওই এক আসরেই তারা জুটি বেঁধেছিলেন। এরপর দল পরিবর্তনে দুজনই পৃথক দলে খেলেছেন। শুধু আইপিএল না বিদেশি কোনো লিগেও গেইল-ম্যাককালামকে একসঙ্গে পাওয়া যায়নি। বিপিএলের মঞ্চ তাদেরকে আবারও একই সুতোয় গেঁথেছে।

পয়েন্ট টেবিলে রংপুরের অবস্থান পঞ্চম স্থানে। ৩ ম্যাচে ২টিতে হেরেছে, ১টিতে জয় মাশরাফির দলের। গেইল-ম্যাককালামকে ঘিরে জয়ে ফেরার স্বপ্ন দেখছে রংপুর। কিন্তু কাজটা মোটেও সহজ নয়। কারণ বাংলাদেশের উইকেটের রান করা মোটেও সহজ নয়। মাশরাফি মনে করিয়ে দিয়েছেন সেই কথা,‘গেইল ও ম্যাককালাম ওয়ার্ল্ড টি-টোয়েন্টিতে বেস্ট। ওরা এখানে এসে কেমন খেলে তার উপর আমাদের অনেক কিছু নির্ভর করছে। শুরুটা গুরুত্বপূর্ণ। কারণ বাংলাদেশের উইকেটে রান করা এতটা সহজ না।’



রাইজিংবিডি/ঢাকা/১৫ নভেম্বর ২০১৭/ইয়াসিন/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়