ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

অপহৃত ছাত্রী ৩০ ঘণ্টা পর ঢাকায় উদ্ধার

মেহেদী হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:০৫, ১৮ নভেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
অপহৃত ছাত্রী ৩০ ঘণ্টা পর ঢাকায় উদ্ধার

রাবি সংবাদদাতা : রাজশাহী বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস থেকে অপহৃত বাংলা বিভাগের চতুর্থ বর্ষের ছাত্রীকে উদ্ধার করেছে পুলিশ।

৩০ ঘণ্টা পর শনিবার দুপুর ২টার দিকে ঢাকা থেকে তাকে উদ্ধার করা হয় বলে জানিয়েছেন রাজশাহী মহানগর পুলিশের মুখপাত্র ও সহকারী কমিশনার ইফতেখায়ের আলম।

ওই ছাত্রী এখন পুলিশি হেফাজতে আছে এবং তাকে রাজশাহী নিয়ে আসার প্রক্রিয়া চলছে।

এদিকে, অপহৃত ছাত্রীকে দ্রুত উদ্ধারসহ ৭ দফা দাবিতে সকাল থেকে বিক্ষোভ মিছিল, মানববন্ধন ও অবস্থান কর্মসূচি পালন করে শিক্ষার্থীরা। দাবি না মানা হলে ক্লাস-পরীক্ষা বন্ধের ঘোষণা দেয় তারা।

শিক্ষার্থীদের আন্দোলনে বাধা রাবি প্রশাসনের
সকাল ১০টার দিকে অপহৃত ছাত্রীকে উদ্ধারের দাবিতে বিশ্ববিদ্যালয়ের তাপসী রাবেয়া হল থেকে ছাত্রীরা বের হতে চাইলে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের বাধার মুখে পড়ে। এ সময় বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা সেখানে গিয়ে ছাত্রীদের নিবৃত করার চেষ্টা করেন। পরে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান তাপসী রাবেয়া হলে প্রবেশ করেন। অপহৃত ওই ছাত্রীকে দ্রুত উদ্ধারের আশ্বাস দিয়ে শিক্ষার্থীদের আন্দোলন থেকে বিরত থাকতে পরামর্শ দেন।

এক পর্যায়ে বেলা পৌনে ১১টার দিকে ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনুর নেতৃত্বে ৫০-৬০ জন নেতা-কর্মী হলের সামনে গিয়ে গেট ধাক্কাধাক্কি ও স্লোগান দিতে থাকলে ছাত্রীদের বের হতে দেন প্রক্টর। সেখান প্রায় দুইশত ছাত্রী বের হয়ে বিক্ষোভ মিছিল নিয়ে কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে এসে মানববন্ধনে মিলিত হয়।

সাত দফা দাবিতে মানববন্ধন
বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে অপহৃত ছাত্রীকে উদ্ধারসহ ৭ দফা দাবিতে মানববন্ধন করে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। এ সময় তারা দুপুর ২টার মধ্যে অপহৃত ছাত্রী উদ্ধার না হলে কঠোর কর্মসূচির ঘোষণা করা হবে বলে হুঁশিয়ারি দেয়। মানববন্ধন শেষে সেখানেই তারা দুপুর ৩টা পর্যন্ত অবস্থান কর্মসূচি পালন করে।

শিক্ষার্থীদের অন্য দাবি হলো- ক্যাম্পাসে সকল শিক্ষার্থীর নিরাপত্তা নিশ্চিত করা, ছাত্রী হলে সামনে পুলিশের চেকপোস্ট বসানো, সব হলের গেটে এবং ক্যাম্পাসে সিসি ক্যামেরা স্থাপন করা, ছাত্রী হলের সান্ধ্য আইন বাতিল করা, সব হলে অভিভাবক প্রবেশের অনুমতি দেওয়া এবং বিশ্ববিদ্যালয়ের বিভাগগুলোকে বিভিন্ন ক্ষেত্রে শিক্ষার্থীদের সুবিধা-অসুবিধার বিষয়টি বিবেচনা করা।

৩০ ঘণ্টা পর উদ্ধার
ছাত্রী অপহরণের ঘটনায় শুক্রবার রাতে ছাত্রীর প্রাক্তন স্বামী সোহেল রানার বাবা জয়নাল আবেদিনকে নওগাঁর পত্মীতলা উপজেলার নিজ বাড়ি থেকে আটক করে পুলিশ। তাকে নিয়ে অভিযান পরিচালনা করে ঢাকা থেকে ওই ছাত্রীকে উদ্ধার করা হয়।

রাজশাহী মহানগর পুলিশের মুখপাত্র ও সহকারী কমিশনার ইফতেখায়ের আলম বলেন, অপহৃত ছাত্রীকে ঢাকার একটি স্থান থেকে শনিবার দুপুরে উদ্ধার করা হয়েছে। ওই ছাত্রীর প্রাক্তন স্বামী সোহেল রানাকেও গ্রেপ্তার করা হয়েছে। তাদের রাজশাহীতে আনা হচ্ছে। পরে এ বিষয়ে বিস্তারিত জানানো হবে।

থানায় অপহরণ মামলা
শুক্রবার সকালে বিশ্ববিদ্যালয়ের বঙ্গমাতা ফজিলাতুন্নেছা হলের সামনে থেকে বাংলা বিভাগের চতুর্থ বর্ষের ছাত্রীকে মাইক্রোবাসে করে অপহরণ করে ওই ছাত্রীর প্রাক্তন স্বামী সোহেল রানা ও তার সহযোগীরা। অপহরণের ঘটনায় ওই ছাত্রীর বাবা আমজাদ হোসেন বাদী হয়ে রাজশাহী মহানগরীর মতিহার থানায় মামলা করেন।

মামলার বিষয়টি নিশ্চিত করে মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মেহেদী হাসান বলেন, ওই ছাত্রীর বাবা বাদী হয়ে প্রাক্তন স্বামী সোহেল রানার বিরুদ্ধে অপহরণ মামলা করেছেন। ইতোমধ্যে ওই ছাত্রীকে উদ্ধারসহ মামলার আসামি সোহেল রানাকে গ্রেপ্তার করা হয়েছে। আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে। আন্দোলনকারী শিক্ষার্থীরা হলে ফিরে গেছে।




রাইজিংবিডি/রাবি/১৮ নভেম্বর ২০১৭/মেহেদী হাসান/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়