ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

স্বরূপে ফেরায় খুশি যুবদল

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:২৪, ১৯ নভেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
স্বরূপে ফেরায় খুশি যুবদল

ক্রীড়া প্রতিবেদক : যুব এশিয়া কাপের সেমি-ফাইনালে ডাকওয়ার্থ ও লুইস পদ্ধতিতে বাংলাদেশকে ২ রানে হারিয়ে ফাইনালে উঠে পাকিস্তান। কিন্তু শিরোপার স্বাদ পায়নি। আফগানিস্তানের কাছে হেরে রানারআপ হয়ে সন্তুষ্ট থাকতে হয় পাকিস্তানকে।

বৃষ্টিতে বাধায় বাংলাদেশের স্বপ্ন গুঁড়িয়ে গেলেও এবারের এশিয়া কাপে বাংলাদেশের পারফরম্যান্স ছিল চোখে পড়ার মতো। ঘরের মাঠে আফগানিস্তানের কাছে সিরিজ হারের পর নেপালের বিপক্ষে সিরিজ জিতে বাংলাদেশের যুবারা। সিরিজ হারালেও খেলোয়াড়, কোচ এবং টিম ম্যানেজম্যান্ট কেউই নিজেদের পারফরম্যান্সে সন্তুষ্ট ছিলেন না। সবার একটাই চাওয়া ছিল এশিয়া কাপের শিরোপা। বেরসিক বৃষ্টিতে শিরোপার স্বপ্ন শেষ হলেও এবার সেমিফাইনাল পর্যন্ত গিয়েও নিজেদের পারফরম্যান্সে সন্তুষ্ট সাইফ হাসান-আফিফ হোসেনরা। 

আজ খুলনা টাইটান্সের জার্সিতে অনুশীলন শেষে সাইফ হাসান বলেন,‘ব্যাটসম্যান যারা আছি তারা সবাই ফর্মে ফিরেছে। সবাই ভাল পারফর্ম করছে। দল হিসেবে ও ব্যাক্তিগতভাবে খুব ভাল ক্রিকেট খেলছে।’



ব্যাটসম্যানদের মধ্যে পিনাক ঘোষ (১৯৯), তৌহিদ হৃদয় (১৮৮), সাইফ হাসান (১৭৯), নাঈম শেখ (১১৭) এবং আফিফ হোসেন (১০৬) রান করেছেন। বল হাতে আফিফ হোসেন ৬টি, নাঈম হাসান ৫টি এবং শাখায়াত হোসেন ৪টি উইকেট পেয়েছেন। 

পাকিস্তানের বিপক্ষে বৃষ্টিতে হেরে যাওয়া ম্যান নিয়ে সাইফ হাসান বলেন,‘পুরো ম্যাচ আমরা প্রভাব বিস্তার করেছিলাম। বৃষ্টি আসার আগ পযন্ত আমরা এগিয়ে ছিলাম। ওরা শেষ ওভারের আগের ওভারে ৯-১০ রান নিয়েছিল। ওখানে তারা এগিয়ে যায়। দুর্ভাগ্য আমাদের, আবহাওয়ার উপরে নিয়ন্ত্রন নেই। যদি পুরো ম্যাচ হতো আমরা হয়তো ম্যাচটা জিততাম।’

সামনেই যুবদলের বিশ্বকাপ। কিছুদিন পরই শুরু হবে বিশ্বকাপের প্রস্তুতি। তবে এ সময়টাই মাঠেই থাকছেন অনেকে। বিপিএল সাইফ হাসানের মতো দল পেয়েছেন আফিফ হোসেন (খুলনা টাইটান্স), কাজী অনিক ইসলাম (ঢাকা ডায়নামাইটস)। তারা দলের সঙ্গে বিপিএল শেষ পর্যন্ত থাকবেন। অধিনায়ক সাইফের বিশ্বাস বিপিএলের যুব দলের ক্রিকেটাররা নিজেদের মেলে ধরতে পারবেন।



‘আমরা এশিয়া কাপ খেলে এসেছি। আমাদের এখন মূল ফোকাস বিপিএলে। ম্যাচ পেলে কাজে লাগানোর চেষ্টা করব। নিজেকে এক্সপোজ করার চমৎকার একটা মঞ্চ বিপিএল। পাশাপাশি জাতীয় দলের ক্রিকেটার ও বিদেশি ক্রিকেটার আছে। খুব ভাল অভিজ্ঞতা গেইন করা যাবে।’- যোগ করেন সাইফ।

খুলনায় সাইফ হাসান কোচ হিসেবে পেয়েছেন শ্রীলঙ্কান গ্রেট মাহেলা জয়াবর্ধনেকে। প্রথম দিনের অনুশীলনে মাহেলার কাছ থেকে টিপস পেয়েছেন সাইফ। কি টিপস দিলেন মাহেলা। হাসিমুখে সাইফ বললেন,‘নেটে বলছিল,‘‘তুমি যেহেতু অন্য একটা ফরম্যাট থেকে এসেছে। চেষ্টা করো ব্যস্ত থাকার, প্রথমে স্ট্রাইট রোটেট তারপর শটস খেলার চেষ্টা করো। আউট হলে সমস্যা নেই।’’ উনি গ্রেট একজন ব্যাটসম্যান, আমার খুব পছন্দের একটা ব্যাটসম্যান। ছোটবেলা থেকেই উনার ব্যাটিং ফলো করি। এখানে উনার কাছ থেকে অনেক কিছু নেওয়ার চেষ্টা করব।’



রাইজিংবিডি/ঢাকা/১৯ নভেম্বর ২০১৭/ইয়াসিন/শামীম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়