ঢাকা, শুক্রবার, ৪ কার্তিক ১৪২৫, ১৯ অক্টোবর ২০১৮
Risingbd
সর্বশেষ:

সংসদে ব্যাংক কোম্পানি (সংশোধন) বিলের প্রতিবেদন উপস্থাপন

হাসান মাহামুদ : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৭-১১-২২ ৮:২৯:১৯ পিএম     ||     আপডেট: ২০১৭-১১-২২ ৮:২৯:১৯ পিএম

নিজস্ব প্রতিবেদক : ব্যাংক কোম্পানি (সংশোধন) বিল-২০১৭ এর ওপর অর্থ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির প্রতিবেদন আজ সংসদে উপস্থাপন করা হয়েছে।

বুধবার জাতীয় সংসদ অধিবেশনে কমিটির সভাপতি ড. আব্দুর রাজ্জাক এ প্রতিবেদন উপস্থাপন করেন। প্রতিবেদনে বিলটি উত্থাপিত আকারে পাসের সুপারিশ করা হয়।

ব্যাংক কোম্পানিতে একক পরিবারের দুজনের স্থলে চারজনকে পরিচালক করার বিধানের প্রস্তাব করে গত ১২ সেপ্টেম্বর অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বিলটি উত্থাপন করেন।

বিলে বিদ্যমান ব্যাংক কোম্পানি আইনের ধারা ৩ এর উপধারা ৩ সংশোধনের প্রস্তাব করা হয়েছে। এছাড়া বিদ্যমান আইনের ধারা ৭ এর উপধারা ৩ সংশোধনের প্রস্তাব করা হয়েছে। এতে একইভাবে বিদ্যমান আইনের ধারা ৮ এর শতাংশের দফা ‘ক’ তে উল্লেখিত ধারা ২৬ (১) সংশোধনের প্রস্তাব করা হয়েছে। এছাড়া বিদ্যমান আইনের ধারা ১৫ এর উপধারা ৪ এ উল্লেখিত প্রধান নির্বাহী কর্মকর্তা শব্দগুলোর পর নির্বাচন বা ক্ষেত্রমতে মনোনয়নের পর শব্দগুলো সন্নিবেশিত করার প্রস্তাব করা হয়।

বিলে বিদ্যমান আইনের ধারা ১৫ এর উপধারা ১০ এ উল্লেখিত দুজনের শব্দটির পরিবর্তে চারজনের শব্দটি প্রতিস্থাপনের প্রস্তাব করা হয়েছে। এর ফলে বিলে ব্যাংক কোম্পানির কোনো একক পরিবারের দুজন পরিচালক রাখার বিদ্যমান বিধান সংশোধন করে চারজন করার বিধানের প্রস্তাব করা হয়েছে।



রাইজিংবিডি/ঢাকা/২২ নভেম্বর ২০১৭/হাসান/রফিক

Walton Laptop
 
     
Walton