ঢাকা, শুক্রবার, ৩০ অগ্রহায়ণ ১৪২৪, ১৫ ডিসেম্বর ২০১৭
Risingbd
সর্বশেষ:

ডিসিসিআই পরিচালক আসিফ পেলেন গুসি শান্তি পুরস্কার

হাসান মাহামুদ : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-১১-২৩ ২:৩৮:২৩ পিএম     ||     আপডেট: ২০১৭-১১-২৩ ৫:১১:৩৪ পিএম

নিজস্ব প্রতিবেদক : ঢাকার ব্যবসায়ীদের সবচেয়ে পুরোনো ও বড় সংগঠন ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ড্রাস্ট্রির (ডিসিসিআই) পরিচালক  আসিফ এ চৌধুরী গুসি শান্তি পুরস্কার পেয়েছেন।

বৃহস্পতিবার ঢাকা চেম্বারের পক্ষ থেকে এক তথ্য বিবরণীতে এই তথ্য জানানো হয়েছে।

এতে জানানো হয়েছে, বুধবার (২২ নভেম্বর) ফিলিপাইনের রাজধানী ম্যানিলাতে স্বনামধন্য ব্যবসায়ী ও চৌধুরী গ্রুপের প্রধান নির্বাহী কর্মকর্তা আসিফ এ চৌধুরীকে মর্যাদাপূর্ণ গুসি শান্তি পুরস্কার প্রদান করা হয়। গুসি শান্তি ফাউন্ডেশন ব্যবসায়ের মাধ্যমে সামাজিক কল্যাণে আসিফ এ চৌধুরীর অবদানের কথা বিশেষভাবে উল্লেখ করে।

ম্যানিলাভিত্তিক গুসি শান্তি ফাউন্ডেশন বিশ্বব্যাপী শান্তি, মানবাধিকার, বৈজ্ঞানিক আবিষ্কার, একাডেমি, শিল্প ও সাহিত্য, ওষুধ, সাংবাদিকতা, ব্যবসায়, মানবপ্রেম ও আন্তর্জাতিকতাবাদের ক্ষেত্রে বিশ্বব্যাপী অসাধারণ  অবদানের জন্য সম্মানিত ব্যক্তিদের স্বীকৃতি দিয়ে থাকে।

উল্লেখ্য, আসিফ এ চৌধুরী বাংলাদেশে দক্ষিণ আমেরিকার দেশ ‘চিলি’ এর সম্মানিত কনসাল। যিনি তার কূটনৈতিক কাজের মাধ্যমে বাংলাদেশ ও আন্তর্জাতিক বাণিজ্য আরো এগিয়ে নেওয়ার প্রচেষ্টায় প্রধান ভূমিকা পালন করেছেন এবং একইসঙ্গে মানব মর্যাদার প্রতি সম্মান প্রদর্শনের জন্য আদর্শ ও মূল্যবোধের সঙ্গে তার ব্যবসার উন্নয়ন করছেন।

২০০২ সালে ফাউন্ডেশন কর্তৃক বিশ্বব্যাপী শান্তি ও মানবিক মর্যাদার অবদান রাখার জন্য সম্মানিতদের পুরস্কারটি প্রদান করা হয়। ফাউন্ডেশনটি গেমেনিয়ানো জাভিয়ার গুসি দ্বারা প্রতিষ্ঠিত হয়। যিনি দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময় একজন যোদ্ধা ছিলেন এবং পরে ফিলিপাইনের রাজনীতিতে জড়িত হন এবং মানবাধিকার কর্মী হিসেবে জনপ্রিয়তা লাভ করেছিলেন।




রাইজিংবিডি/ঢাকা/২৩ নভেম্বর ২০১৭/হাসান/সাইফুল

Walton
 
   
Marcel