ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

হোসেন আলী হত্যায় অভিযোগ গঠন

বাদশাহ সৈকত || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:২৬, ২৩ নভেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
হোসেন আলী হত্যায় অভিযোগ গঠন

কুড়িগ্রাম সংবাদদাতা : কুড়িগ্রামে ধর্মান্তরিত খ্রিস্টান মুক্তিযোদ্ধা হোসেন আলী হত্যাকাণ্ডে বিস্ফোরক দ্রব্য মামলায় জেএমবির দুই সদস্যের বিরুদ্ধে আদালতে অভিযোগ গঠন করা হয়েছে। মামলা দ্রুত নিস্পত্তির জন্য আগামী ২৩ ও ২৪ জানুয়ারি পরবর্তী শুনানির দিন ধার্য করেছে আদালত।

বৃহস্পতিবার দুপুরে কড়া পুলিশি নিরাপত্তায় মামলার প্রধান আসামি জেএমবির অন্যতম সদস্য রাজীবগান্ধী ও গোলাম রব্বানীকে আদালতে হাজির করা হয়। রাজীবগান্ধী হলি আর্টিজান ও শোলাকিয়া হত্যা মামলারও আসামি।

কুড়িগ্রাম জেলা ও দায়রা জজ ও এইচ এম ইলিয়াস হোসাইনের আদালতে দ্বিতীয় দিনের মতো অভিযোগ শুনানির জন্য তাদের হাজির করা হলে বিচারক তাদের বিরুদ্ধে অভিযোগ গঠনের অনুমতি দেন।

আসামিপক্ষের আইনজীবী হুমায়ুন কবির জানান, বিজ্ঞ আদালত আসামিপক্ষের বক্তব্য এবং রাষ্ট্রপক্ষের পিপি’র বক্তব্য অনুযায়ী আসামিদের বিরুদ্ধে বিস্ফোরক আইনে অভিযোগ গঠন করেন। পরবর্তীতে এই মামলায় সাক্ষ্যর জন্য দিন ধার্য করেছেন ২৩ ও ২৪ জানুয়ারি।

২০১৬ সালের ২২ মার্চ কুড়িগ্রাম সদরের গাড়িয়াল পাড়া এলাকায় নিজ বাড়ির সামনে কুপিয়ে হত্যা করা হয় হোসেন আলীকে। এ সময় হত্যাকারীরা বোমার বিস্ফোরণ ঘটিয়ে মোটর সাইকেলে পালিয়ে যায়। এই ঘটনায় হত্যা ও বিস্ফোরক আইনে দুটি মামলা হয়। 

মামলায় সাত আসামির মধ্যে চারজন পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত হয়েছে।  এক আসামি পলাতক।

গ্রেপ্তার রাজীবগান্ধী গাইবান্ধার সাঘাটা উপজেলার ভুতমারা বোনারপাড়া গ্রামের ওসমান মোল্ল্যার ছেলে। গোলাম রব্বানী কুড়িগ্রামের রাজারহাট উপজেলার তালুক নাককাটির একতীরের আড়া গ্রামের নুর হোসেন ব্যাপারীর ছেলে।



রাইজিংবিডি/কুড়িগ্রাম/২৩ নভেম্বর ২০১৭/বাদশাহ্ সৈকত/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়