ঢাকা, মঙ্গলবার, ১১ বৈশাখ ১৪২৫, ২৪ এপ্রিল ২০১৮
Risingbd
সর্বশেষ:

২৪ হাজার কিমি নৌপথ খননের মহাপরিকল্পনা

হাসান মাহামুদ : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-১২-০৬ ৭:৩১:১৪ পিএম     ||     আপডেট: ২০১৭-১২-১৬ ৭:৫১:১৮ পিএম

সচিবালয় প্রতিবেদক : সারাদেশের ২৪ হাজার কিলোমিটার নৌপথ খনন করার মহাপরিকল্পনা গ্রহণ করা হয়েছে বলে সরকারি প্রতিশ্রুতি সম্পর্কিত সংসদীয় কমিটির বৈঠকে জানানো হয়েছে।

বুধবার দশম জাতীয় সংসদের সরকারি প্রতিশ্রুতি সম্পর্কিত কমিটির ৩৬তম বৈঠক সংসদ ভবনে অনুষ্ঠিত হয়। কমিটির সভাপতি কাজি কেরামত আলী এতে সভাপতিত্ব করেন।

কমিটির সদস্য আলহাজ অ্যাডভোকেট মো. রহমত আলী, মো. শহীদুজ্জামান সরকার, মো. আব্দুল মজিদ খান এবং মীর মোস্তাক আহমেদ রবি বৈঠকে অংশগ্রহণ করেন।

বৈঠকে জানানো হয়, সারাদেশে ক্যাপিটাল ড্রেজিংয়ের আওতায় প্রাথমিকভাবে ৫৩টি নদীর খননকাজের প্রকল্প গ্রহণ করা হয়েছে। প্রথম পর্যায়ে ২৪টি নদী খননকাজের মধ্যে চারটি নদী খনন প্রকল্প কাজ ইতোমধ্যে সম্পন্ন হয়েছে এবং বাকি ২০টি প্রকল্পের কাজ বর্তমানে চলমান রয়েছে। এই প্রকল্পের আওতায় বিভিন্ন পর্যায়ে সারাদেশের ২৪ হাজার কিলোমিটার নৌপথ খনন করার মহাপরিকল্পনা গ্রহণ করা হয়েছে।

৯ম জাতীয় সংসদের প্রথম থেকে শেষ অধিবেশন পর্যন্ত এবং ১০ম জাতীয় সংসদে সম্প্রতি সমাপ্ত অধিবেশন পর্যন্ত সময়ে সংসদের ফ্লোরে প্রধানমন্ত্রী এবং নৌপরিবহন মন্ত্রী কর্তৃক প্রদত্ত প্রতিশ্রুতির বিবরণের ওপর আলোচনা ও নৌপরিবহন মন্ত্রণালয় কর্তৃক প্রকল্পসমূহের বিবরণ উপস্থাপন করা হয়। বাস্তবায়ন, পরিবীক্ষণ ও মূল্যায়ন বিভাগ (আইএমইডি) কর্তৃক নৌপরিবহন মন্ত্রণালয়ের উপস্থাপিত বিভিন্ন প্রকল্পের বাস্তবায়ন অগ্রগতির বিষয়ে মতামত প্রদান করা হয়।

নৌপরিবহন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিবসহ মন্ত্রণালয় ও জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন।

 


রাইজিংবিডি/ঢাকা/৬ ডিসেম্বর ২০১৭/হাসান/মুশফিক

Walton Laptop