ঢাকা, শুক্রবার, ৩০ অগ্রহায়ণ ১৪২৪, ১৫ ডিসেম্বর ২০১৭
Risingbd
সর্বশেষ:

প্রধানমন্ত্রীর হাতে অর্থ মন্ত্রণালয়ের চেক হস্তান্তর

কেএমএ হাসনাত : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-১২-০৭ ৩:৫১:৫৯ পিএম     ||     আপডেট: ২০১৭-১২-০৭ ৫:০৩:১১ পিএম

বিশেষ প্রতিবেদক : ‘বলপূর্বক বাস্তুচ্যুত মিয়ানমারের নাগরিকদের’ (রোহিঙ্গা) সহায়তার জন্য অর্থ মন্ত্রণালয়ের অধীন সকল কর্মকর্তা ও কর্মচারীর এক দিনের বেতনের সমপরিমাণ ৯ কোটি ২৯ লাখ ১৭ হাজার ৩৩১ টাকার একটি চেক প্রধানমন্ত্রীর হাতে তুলে দিয়েছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

এ সময় বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবীর, এনবিআর চেয়ারম্যান ও অভ্যন্তরীণ সম্পদ বিভাগের সিনিয়র  সচিব নজিবুর রহমান, ভারপ্রাপ্ত অর্থসচিব মুসলেউদ্দিন চৌধুরী, ইআরডি সচিব কাজী শফিকুল আজম উপস্থিত ছিলেন।

বৃহস্পতিবার মন্ত্রিপরিষদের বৈঠক শেষে এ চেক হস্তান্তর করা হয়।

অর্থ মন্ত্রণালয়ের অধীন অর্থবিভাগ, আর্থিক প্রতিষ্ঠান বিভাগ, অভ্যন্তরীণ সম্পদ বিভাগ, অর্থনৈতিক সম্পর্ক বিভাগসহ বাংলাদেশ ব্যাংক, রাষ্ট্রায়ত্ত ব্যাংক ও অন্যান্য আর্থিক প্রতিষ্ঠানের সব কর্মকর্তা-কর্মচারী তাদের একদিনে বেতন রোহিঙ্গাদের পুনর্বাসনের কাজের জন্য দান করে।

অর্থ মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা জানান, শুরুতে অর্থবিভাগ ও আর্থিক বিভাগের কর্মকর্তা-কর্মচারী কল্যাণ সমিতি রোহিঙ্গাদের মাঝে ত্রাণ বিতরণের জন্য তাদের একদিনের বেতন দেওয়ার সিদ্ধান্ত নেয়। পরে বিষয়টি অর্থমন্ত্রীকে অবহিত করা হলে তিনি বিষয়টি আরো বড় আকারে রূপ দেওয়ার জন্য অর্থ মন্ত্রণালয়ের সব কর্মকর্তা-কর্মচারীদের একদিনের বেতন দেওয়ার সিদ্ধান্ত নেন। এরই প্রেক্ষিতে ৯ কোটি ২৯ লাখ ১৭ হাজার ৩৩১ টাকার একটি চেক প্রধানমন্ত্রীর হাতে তুলে দেওয়া হয়।

 

 

রাইজিংবিডি/ঢাকা/৭ ডিসেম্বর ২০১৭/হাসনাত/সাইফুল

Walton
 
   
Marcel