ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

তথ্যমন্ত্রীর কাছে শিল্পী সংস্থার ১১ দফা

মোহাম্মদ নঈমুদ্দীন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৫২, ১০ ডিসেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
তথ্যমন্ত্রীর কাছে শিল্পী সংস্থার ১১ দফা

জ্যেষ্ঠ প্রতিবেদক : বাংলাদেশ টেলিভিশন ও বাংলাদেশ বেতারের নীতিমালা মেনে চলাসহ ১১ দফা দাবি দিয়েছে বাংলাদেশ টেলিভিশন-বেতার শিল্পী সংস্থা।

রোববার বিকেলে সচিবালয়ের তথ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে মতবিনিময়কালে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুর কাছে এসব দাবি-দাওয়া তুলে ধরেন সংগঠনটির সভাপতি ড. এনামুল হক এবং সাধারণ সম্পাদক সাইফুল আজম বাশার।

এ সময় তথ্য মন্ত্রণালয়ের যুগ্ম সচিব (সম্প্রচার) মো. মুহিবুল হোসেইন উপস্থিত ছিলেন।

শিল্পীদের পক্ষে তথ্যমন্ত্রীর কাছে প্রদত্ত দাবি-দাওয়ার মধ্যে বাংলাদেশ টেলিভিশনে প্রচলিত নীতিমালা মেনে চলা, একই ধরনের ও একই দৈর্ঘ্যর অনুষ্ঠানে ভিন্ন বাজেট না দেওয়া, তালিকাভুক্ত শিল্পীদের বঞ্চিত না করা, অনুষ্ঠান পুনঃপ্রচারে সুবিবেচনা শিল্পীসম্মানী প্রদানে কূটকৌশলে সম্মানী কম না দেওয়া, সীমিত সংখ্যকের বদলে আরো নাট্যকারদের সুযোগ দেওয়া। সুরকারসহ নাট্যকার ও অন্যান্য সৃষ্টিকর্মেরও রয়্যালটি দেওয়া, বেতারের শিল্পীসম্মানী বৃদ্ধি, বেসরকারি চ্যানেলগুলোর জন্য নীতিমালা যুগোপযোগী করা ও বাংলাদেশ বেতারে বিশেষ শ্রেণির নাট্যশিল্পীদের অবমূল্যায়নের প্রতিকারের ব্যবস্থা করা।

তথ্যমন্ত্রী তাদের বক্তব্য মনোযোগ দিয়ে শোনেন এবং অগ্রাধিকার ভিত্তিতে সমাধানের আশ্বাস দেন।

সংস্থার প্রতি ধন্যবাদ জানিয়ে মন্ত্রী বলেন, মন্ত্রণালয়, বেতার, টেলিভিশন ও শিল্পী সংস্থার প্রতিনিধিদের নিয়ে একটি কমিটির মাধ্যমে প্রস্তাবনা ও দাবিগুলো দ্রুততম সময়ে নিরসনের জন্য কাজ করা হবে।

এ সময় উপস্থিত ছিলেন শিল্পী শুভ্র দেব, এসডি রুবেল, সাজেদ আকবর, ইন্দ্রমোহন রাজবংশী, ড্যানি সিডাক, সুজিত মোস্তফা, রুমানা ইসলাম, অনিমা মুক্তি গমেজ, স্বপ্ন সিদ্দিকী, ড. শাহাদাত হোসেন নিপু প্রমুখ।



রাইজিংবিডি/ঢাকা/১০ ডিসেম্বর ২০১৭/নঈমুদ্দীন/মুশফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়