ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

সংসদের দক্ষিণ প্লাজায় হবে ছায়েদুল হকের প্রথম জানাজা

হাসান মাহামুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০২:২২, ১৭ ডিসেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সংসদের দক্ষিণ প্লাজায় হবে ছায়েদুল হকের প্রথম জানাজা

নিজস্ব প্রতিবেদক : বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালের হিমঘর থেকে জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় নেওয়া হবে মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী ছায়েদুল হকের মরদেহ।

রোববার সকালে সেখানে মরহুমের প্রথম জানাজা অনুষ্ঠিত হবে।

জানা গেছে, সেখানে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনাসহ মন্ত্রিপরিষদ ও সংসদ সদস্য এবং দলের নেতারা ছায়েদুল হককে শেষ শ্রদ্ধা জানাবেন।

গতকাল শনিবার সকাল ৮টা ৩৯ মিনিটে বিএসএমএমইউ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন মন্ত্রী ছায়েদুল হক।

মৃত্যুর পর থেকে পরিবারের ইচ্ছায় মন্ত্রীর মরদেহ শনিবার হাসপাতালের হিমঘরে রাখা হয়। হিমঘর থেকেই জাতীয় সংসদের দক্ষিণ প্লাজায় নেওয়া হবে। সেখানে প্রথম নামাজে জানাজা শেষে মরহুমের মরদেহ হেলিকপ্টারযোগে তার জন্মস্থান ও নির্বাচনী এলাকা ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে নেওয়া হবে।

মরহুমের পুত্র ঢাকা মেডিক্যাল কলেজের প্রভাষক ডা. এ এস এম রায়হানুল হক সাংবাদিকদের জানিয়েছেন, উপজেলার আশুতোষ পাইলট হাইস্কুল মাঠে বেলা ১১টায় তার দ্বিতীয় নামাজে জানাজা হবে। পরে মরহুমের মরদেহ নেওয়া হবে তার নিজ গ্রাম পূর্বভাগে। সেখানে বাদ জোহর তৃতীয় জানাজা শেষে মা-বাবার কবরের পাশে দাফন করা হবে ছায়েদুল হককে।

ডা. এ এস এম রায়হানুল হক জানান, আগস্ট মাস থেকে প্রোস্টেট গ্লান্ডের সংক্রমণে ভুগলে মন্ত্রীর অপারেশন হয়। ১৬ নভেম্বর থেকে তিনি বিএসএমএমইউ হাসপাতালে ছিলেন। এরপর বাসায় ফিরে যান। পুনরায় অসুস্থ হয়ে পড়লে ৫ ডিসেম্বর তাকে হাসপাতালে ভর্তি করা হয়। ১৩ ডিসেম্বর থেকে তাকে হাসপাতালের নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রের (আইসিইউ) ১৬ নম্বর বেডে লাইফ সাপোর্টে রাখা হয়। শনিবার সকালে তিনি মারা যান।

১৯৪২ সালের ৪ মার্চ জন্ম নেওয়া ছায়েদুল হক ব্রাহ্মণবাড়িয়া-১ (নাসিরনগর) আসন থেকে পাঁচবারের নির্বাচিত এমপি। তিনি ২০১৪ সালের ১২ জানুয়ারি মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী হিসেবে দায়িত্বভার গ্রহণ করেন। আওয়ামী লীগের এ প্রবীণ নেতা এর আগে খাদ্য, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ এবং স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ছিলেন।

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৭ ডিসেম্বর ২০১৭/হাসান/ইভা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়