ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

মন্ত্রিসভায় রদবদল

মোহাম্মদ নঈমুদ্দীন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৩৯, ৩ জানুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মন্ত্রিসভায় রদবদল

সচিবালয় প্রতিবেদক : নতুন চারজনসহ মোট নয়জন মন্ত্রী ও প্রতিমন্ত্রীর দপ্তর বণ্টন ও পুনর্বণ্টন করা হয়েছে।

বুধবার সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ে মন্ত্রিসভার নিয়মিত বৈঠকে এই রদবদল ও দপ্তর বণ্টন করা হয়। দুপুরে বৈঠক শেষে মন্ত্রিপরিষদ সচিব মো. শফিউল আলম এ তথ্য জানান।

শফিউল আলম জানান, বুধবার যে চারজন শপথ নিয়েছেন তারাসহ মোট নয়জন মন্ত্রী ও প্রতিমন্ত্রীর দপ্তর বণ্টন ও পুনর্বণ্টন করা হয়েছে। নতুন চারজন হলেন মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করে আসা নারায়ণ চন্দ্র চন্দ, বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেসের (বেসিস) সভাপতি মোস্তাফা জব্বার, লক্ষ্মীপুর-৩ আসনের সংসদ সদস্য প্রবীণ আওয়ামী লীগ নেতা এ কে এম শাহজাহান কামাল এবং রাজবাড়ীর সংসদ সদস্য কাজী কেরামত আলী।

এদের মধ্যে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ে প্রতিমন্ত্রীর দায়িত্ব পালনকারী নারায়ণ চন্দ্র চন্দকে একই মন্ত্রণালয়ে মন্ত্রীর দায়িত্ব দেওয়া হয়েছে। মোস্তাফা জব্বারকে ডাক, টেলিযোগাযোগ ও তথ্য যোগাযোগ প্রযুক্তিমন্ত্রী এবং এ কে এম শাহজাহান কামালকে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রীর দায়িত্ব দেওয়া হয়েছে। কাজী কেরামত আলীকে শিক্ষা প্রতিমন্ত্রীর (কারিগরি ও মাদ্রাসা) দায়িত্ব দেওয়া হয়েছে।

দপ্তর পরিবর্তন করা হয়েছে পাঁচ মন্ত্রী-প্রতিমন্ত্রীর। এদের মধ্যে রাশেদ খান মেননকে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় থেকে পরিবর্তন করে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের দায়িত্ব দেওয়া হয়েছে।

পানিসম্পদ মন্ত্রণালয় থেকে পরিবর্তন করে ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদকে বন ও পরিবেশমন্ত্রীর দায়িত্ব দেওয়া হয়েছে। একইভাবে বন ও পরিবেশ মন্ত্রণালয় থেকে সরিয়ে আনোয়ার হোসেন মঞ্জুকে পানিসম্পদমন্ত্রীর দায়িত্ব দেওয়া হয়েছে।

এ ছাড়া ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিমকে তথ্য মন্ত্রণালয়ে প্রতিমন্ত্রীর এবং নুরুজ্জামান আহমেদকে সমাজকল্যাণ মন্ত্রণালয়ে প্রতিমন্ত্রীর দায়িত্ব দেওয়া হয়েছে।

 

 

রাইজিংবিডি/ঢাকা/৩ জানুয়ারি ২০১৮/নঈমুদ্দীন/এসএন/শাহনেওয়াজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়