ঢাকা, মঙ্গলবার, ১০ মাঘ ১৪২৪, ২৩ জানুয়ারি ২০১৮
Risingbd
সর্বশেষ:

কান চলচ্চিত্র উৎসবে জুরি প্রধান কেট ব্লানচেট

মারুফ খান : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৮-০১-০৪ ৫:৩৩:৫৫ পিএম     ||     আপডেট: ২০১৮-০১-০৪ ৮:৫২:০৫ পিএম
কেট ব্লানচেট

বিনোদন ডেস্ক : চলচ্চিত্রাঙ্গনের অন্যতম জমজমাট আসর ‘কান চলচ্চিত্র উৎসব’। প্রতি বছর হলিউড, বলিউডসহ বিশ্বের নানা প্রান্তের তারকা অভিনয়শিল্পী ও নির্মাতারা এতে হাজির হন। এ বছর ৮-১৯ মে ফ্রান্সের দক্ষিণ সমুদ্র তীরবর্তী শহর কানে বসতে যাচ্ছে এই উৎসবের ৭১তম আসর।

এবারের কান চলচ্চিত্র উৎসবে জুরি প্রধান হিসেবে দায়িত্বে থাকবেন দুইবার অ্যাকাডেমি অ্যাওয়ার্ড বিজয়ী অস্ট্রেলীয় অভিনেত্রী কেট ব্লানচেট। বুধবার উৎসব কর্তৃপক্ষ এ ঘোষণা দেন। প্রকাশিত প্রতিবেদনে এ কথা জানিয়েছে পশ্চিমা একটি সংবাদমাধ্যম।

এ প্রসঙ্গে বৃহস্পতিবার এক বিবৃতিতে কেট ব্লানচেট বলেন, ‘বিশ্বের নানা প্রান্তের মানুষদের একত্রিত করে তাদের গল্প বলতে এই উৎসব বিশেষ ভূমিকা পালন করে। এটি সবার চিন্তাধারা ও আকাঙ্ক্ষা ভাগাভাগির একটি গুরুত্বপূর্ণ প্রচেষ্টা।’   

২০১৪ সালে উডি অ্যালেনের ব্লু জেসমিন সিনেমায় অভিনয় করে সেরা অভিনেত্রী শাখায় অ্যাকাডেমি অ্যাওয়ার্ড জেতেন কেট ব্লানচেট। তার প্রায় এক দশক আগে মার্টিন স্করসিসের দ্য অ্যাভিয়েটর সিনেমার জন্য অ্যাকাডেমি অ্যাওয়ার্ডে সেরা পার্শ্ব অভিনেত্রীর পুরস্কার জেতেন। এছাড়া দীর্ঘ ক্যারিয়ারে ভক্তদের ভালোবাসার পাশাপাশি তিনি জিতেছেন ছোট-বড় অনেক পুরস্কার।





রাইজিংবিডি/ঢাকা/৪ জানুয়ারি ২০১৮/মারুফ/তারা

Walton
 
   
Marcel