ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪২৬, ২৩ এপ্রিল ২০১৯
Risingbd
সর্বশেষ:

রাষ্ট্রপতি শনিবার কুষ্টিয়ায় আসছেন

কাঞ্চন কুমার : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-০১-০৪ ৯:২৬:১৯ পিএম     ||     আপডেট: ২০১৮-০১-০৪ ৯:২৬:১৯ পিএম

কুষ্টিয়া সংবাদদাতা : রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ আগামী শনিবার দুই দিনের সফরে কুষ্টিয়ায় আসছেন।

৭ জানুয়ারি কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) চতুর্থ সমাবর্তনে যোগ দিতে রাষ্ট্রপতি দুই দিনের সফরে কুষ্টিয়া আসছেন বলে জেলা প্রশাসন সূত্রে জানা গেছে।

কুষ্টিয়া জেলা প্রশাসন সূত্র জানায়, রাষ্ট্রপতি ৬ জানুয়ারি শনিবার দুপুর আনুমানিক ১টা ৪৫মিনিটে কুষ্টিয়া স্টেডিয়াম হেলিপ্যাডে অবতরণ করবেন। তারপর তিনি কুষ্টিয়া সার্কিট হাউজে যাবেন। বিকেল সাড়ে ৩টায় রবীন্দ্রনাথের স্মৃতি বিজড়িত শিলাইদহ কুঠিবাড়ি পরিদর্শন করবেন। সেখানে প্রত্নতত্ত্ব অধিদপ্তর ও উপজেলা প্রশাসনের সংশ্লিষ্ট কর্মকর্তারা রাষ্ট্রপতি মো. আবদুল হামিদকে অভ্যর্থনা জানাবেন। পরিদর্শনকালে শিলাইদহ কুঠিবাড়ি প্রাঙ্গণে রাষ্ট্রপতি একটি বকুল ফুলের চারা রোপণ করবেন।

কুঠিবাড়ি পরিদর্শন শেষে বিকেল ৪টা ৩০মিনিটে সার্কিট হাউজে অবস্থান করে সন্ধ্যা ৬টায় লালন একাডেমি পরিদর্শন করবেন এবং লালন একাডেমির অডিটোরিয়ামে লালন গান উপভোগ করবেন। রাত ৮টায় রাষ্ট্রপতির সঙ্গে কুষ্টিয়া সার্কিট হাউজে স্থানীয় গণ্যমান্য ব্যক্তি ও পেশাজীবীদের সৌজন্য সাক্ষাতের কথা রয়েছে এবং সেখানে রাত্রিযাপন করবেন।

৭ জানুয়ারি রোববার রাষ্ট্রপতি দুপুর সাড়ে ১২টায় ইসলামী বিশ্ববিদ্যালয়ের ৪র্থ সমাবর্তনে যোগদান করবেন। সমাবর্তন অনুষ্ঠান শেষে দুপুর ২টা ১৫মিনিটে কুষ্টিয়া সার্কিট হাউজে প্রত্যাবর্তন করবেন। রাষ্ট্রপতি দুপুর আড়াইটায় কুষ্টিয়া স্টেডিয়াম থেকে ঢাকার উদ্দেশে রওয়ানা হওয়ার পূর্বে তাকে সার্কিট হাউজে গার্ড অব অনার প্রদান করা হবে।

কুষ্টিয়ার জেলা প্রশাসক মো. জহির রায়হান জানান, ইতোমধ্যে রাষ্ট্রপতির কুষ্টিয়া সফর উপলক্ষে সার্বিক প্রস্তুতি সম্পন্ন হয়েছে। রাষ্ট্রপতির সফরকালে শিলাইদহ রবীন্দ্র কুঠিবাড়ি ও বাউল সাধক ফকির লালনের ছেঁউড়িয়ার আখড়াবাড়ি পরিদর্শন করবেন।



রাইজিংবিডি/কুষ্টিয়া/৪ জানুয়ারি ২০১৮/কাঞ্চন কুমার/বকুল

Walton Laptop
     
Walton AC
Marcel Fridge