ঢাকা, বুধবার, ১১ মাঘ ১৪২৪, ২৪ জানুয়ারি ২০১৮
Risingbd
সর্বশেষ:

উন্নয়নের বড় বাধা স্বাধীনতাবিরোধী অপশক্তি: সংস্কৃতিমন্ত্রী

মোহাম্মদ নঈমুদ্দীন : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৮-০১-১২ ৮:৪৬:৫৩ পিএম     ||     আপডেট: ২০১৮-০১-১২ ৮:৫৬:৪৫ পিএম

জ্যেষ্ঠ প্রতিবেদক : দেশের উন্নয়নে সবচেয়ে বড় বাধা স্বাধীনতাবিরোধী অপশক্তি। সুশিক্ষার আলোয় আলোকিত হয়ে সাংস্কৃতিক চর্চার মাধ্যমে এই অপশক্তিকে রুখতে হবে।

সরকারের চার বছর পূর্তি উদযাপন উপলক্ষে শুক্রবার সন্ধ্যায় রাজধানীর আর্মি স্টেডিয়ামের সাংস্কৃতিক অনুষ্ঠানে সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর একথা বলেন। ‘পিতার স্বপ্নে কন্যার আহ্বানে কোটি মানুষের মিছিল চলেছে মুক্তির অভিযানে’ শীর্ষক প্রতিপাদ্যকে সামনে রেখে বিশাল এই অনুষ্ঠানের আয়োজন করে সংস্কৃতি মন্ত্রণালয়।

বিকেল ৪টা থেকে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যদিয়ে শুরু হয় অনুষ্ঠান। আয়োজনের পর্দা নামবে রাত সাড়ে ১১টায়। জাতির উদ্দেশে প্রধানমন্ত্রীর প্রদত্ত ভাষণ বিশাল অনুষ্ঠানস্থলে স্থাপিত বড় পর্দায় দেখানো হয়। আর্মি স্টেডিয়ামে হাজার হাজার দর্শক-শ্রোতা প্রধানমন্ত্রীর ভাষণ শোনেন।

অনুষ্ঠানের ফাঁকে চলছে দেশবরেণ্য শিল্পীদের সংগীত পরিবেশনা। গান গেয়ে দর্শক মাতিয়ে তুলছেন জনপ্রিয় শিল্পীরা। সংসদ সদস্য মমতাজ, ব্যান্ড শিল্পী জেমস, বাংলাদেশ শিল্পকলা একাডেমির শিল্পী ছাড়াও প্রখ্যাত ব্যান্ডদল দলছুট, চিরকুট, সোলসের গান পরিবেশনার কথা রয়েছে।

অনুষ্ঠানে আসাদুজ্জামান নূর বলেন, বর্তমান সরকার আবারও ক্ষমতায় এলে দেশের সংস্কৃতি আরও বিকশিত হবে। বাংলাদেশ অভূতপূর্বভাবে সাফল্য অর্জন করে চলেছে। বঙ্গবন্ধুর নেতৃত্বে মানুষ স্বাধীনতার মুক্তির সোপানে দেশ স্বাধীনে মুক্তিযুদ্ধ করে। তবে দেশ যখন এগিয়ে যাচ্ছিল তখন বঙ্গবন্ধুকে হত্যা করা হয়। এরপর বর্তমান প্রধানমন্ত্রী যখন দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন তখন আবার স্বাধীনতাবিরোধীরা উন্নয়নে বাধা সৃষ্টি করছে। তবে দেশের মানুষ তাদের ষড়যন্ত্র মেনে নেবে না।

তিনি বলেন, স্বাধীনতাবিরোধীরা মানুষ পুড়িয়ে মেরেছে, রেলের বগিতে আগুন লাগিয়ে দিয়েছে, ধর্মের নামে মানুষ হত্যা করেছে। তাদের বিরুদ্ধে আমাদের সজাগ থাকতে হবে। কোনোভাবেই তারা দেশের উন্নয়ন করতে দেবে না। কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাদের সেই ষড়যন্ত্র কখনো সফল হতে দেবেন না। দেশের মানুষকে নিয়ে তাদের প্রতিহত করা হবে।

অনুষ্ঠানে মুক্তিযোদ্ধা মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেন, দেশ এগিয়ে যাচ্ছে। কিন্তু যারা দেশের উন্নয়ন চায় না তারা সরকারের বিরোধিতা করবে এটাই স্বাভাবিক। তবে আমরা দেশের মানুষকে সঙ্গে নিয়ে উন্নয়ন করে যাব। এ অনুষ্ঠান অবশ্যই দেশের উন্নয়ন যাত্রা আরও বাড়িয়ে দিলো। তবে যারা সরকারের উন্নয়নে খুশি নয় তারা এর সমালোচনা করবে।’ তিনি দেশবাসীকে প্রধানমন্ত্রীর নেতৃত্বে উন্নয়নের অগ্রযাত্রায় শামিল হওয়ার আহ্বান জানান।

সরকারের চার বছর পূর্তি উপলক্ষে আর্মি স্টেডিয়ামের সাংস্কৃতিক অনুষ্ঠানে উপস্থিত হয়েছেন হাজার হাজার দর্শক-শ্রোতা। অনুষ্ঠানস্থলে স্থাপিত বড় পর্দায় অনুষ্ঠানের বিরতিতে দেখানো হচ্ছে সরকারের বিভিন্ন মন্ত্রণালয়, বিভাগ, দপ্তর ও সংস্থার উল্লেখযোগ্য উন্নয়ন কর্মকাণ্ডের প্রামাণ্যচিত্র। অনুষ্ঠানটি বিটিভি ওয়ার্ল্ড ছাড়াও বেসরকারি টেলিভিশন দেশ টিভি সরাসরি সম্প্রচার করছে।

এর আগে দুপুর ২টা থেকে আর্মি স্টেডিয়ামের প্রবেশ ফটকগুলো খুলে দেওয়া হয়।




রাইজিংবিডি/ঢাকা/১২ জানুয়ারি ২০১৮/নঈমুদ্দীন/মুশফিক

Walton