ঢাকা, সোমবার, ৭ কার্তিক ১৪২৫, ২২ অক্টোবর ২০১৮
Risingbd
সর্বশেষ:

প্রণব মুখার্জি মঙ্গলবার চট্টগ্রাম আসছেন

রেজাউল করিম : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০১-১২ ৯:০১:৫৭ পিএম     ||     আপডেট: ২০১৮-০১-১২ ৯:০১:৫৭ পিএম

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম : ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জি আগামী মঙ্গলবার চট্টগ্রামে আসছেন। এ দিন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে তাকে সম্মানসূচক ডি লিট ডিগ্রি দেওয়া হবে।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে প্রণব মুখার্জি সম্মানসূচক ডিগ্রি গ্রহণের পাশাপাশি চট্টগ্রামে ব্রিটিশবিরোধী আন্দোলনের অগ্রনায়ক মাস্টার দা সূর্যসেন ও প্রীতিলতার নামে বিশ্ববিদ্যালয়ের দুটি আবাসিক হল পরিদর্শন করবেন। একই দিন তিনি বিশ্ববিদ্যালয়ের শহীদ আব্দুর রব হল মাঠে শিক্ষার্থীদের উদ্দেশে প্রধান অতিথির বক্তব্য দেবেন।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর লিটন মিত্র রাইজিংবিডিকে জানান, প্রণব মুখার্জি আগামী ১৬ জানুয়ারি সকালে চট্টগ্রামে পৌঁছে হোটেল রেডিসন ব্লু বে ভিউতে অবস্থান করবেন। এরপর দুপুরে তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে নির্ধারিত কর্মসূচিতে অংশ নেবেন। ভারতের সাবেক রাষ্ট্রপতির আগমন উপলক্ষে ভিভিআইপি প্রটোকল এবং নিরাপত্তার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিয়েছে পুলিশ, বিশ্ববিদ্যালয় প্রশাসন ও অন্যান্য আইনশৃংখলা বাহিনী।

প্রণব মুখার্জির চলাচল ও নিরাপত্তায় আইনশৃংখলা বাহিনীর কমপক্ষে ৪০০ সদস্য নিয়োজিত থাকবে। চট্টগ্রামের হোটেল থেকে নগরীর অক্সিজেন হয়ে বিশ্ববিদ্যালয়ের এক নম্বর গেট পর্যন্ত প্রণব মুখার্জির চলাচলের রাস্তার ৪১টি পয়েন্টে পুলিশ মোতায়েন করা হবে বলে নগর পুলিশ সূত্রে জানা গেছে।

একই দিন বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষার্থীকে আইডি কার্ডসহ ক্যাম্পাসে অবস্থান করতে নির্দেশনা দেওয়া হয়েছে। আইডি কার্ড ব্যতিত কাউকে পাওয়া গেলে তাকে আটক করা হবে এবং সন্ধ্যা ৭টার পরে ক্যাম্পাসের ভিতরে চলাফেরা করতে নিষেধ করা হয়েছে।




রাইজিংবিডি/চট্টগ্রাম/১২ জানুয়ারি ২০১৮/রেজাউল করিম/বকুল

Walton Laptop
 
     
Walton