ঢাকা, সোমবার, ২৬ অগ্রহায়ণ ১৪২৫, ১০ ডিসেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

উন্নয়ন মেলায় ‘ইসলামি দৃষ্টিকোণে মাদকের কুফল’

মোহাম্মদ নঈমুদ্দীন : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০১-১২ ৯:০৩:১৩ পিএম     ||     আপডেট: ২০১৮-০১-১২ ৯:০৩:১৩ পিএম

জ্যেষ্ঠ প্রতিবেদক : রাজধানীর শিল্পকলা একাডেমিতে চলছে তিন দিনব্যাপী উন্নয়ন মেলা। এতে ঢাকা জেলার পুলিশ সুপার হাবিবুর রহমানের পরিকল্পনা ও তত্ত্বাবধানে প্রকাশিত ‘ইসলামের দৃষ্টিকোণে মাদকের কুফল’ গ্রন্থটি সবার নজর কেড়েছে।

উন্নয়ন মেলায় ঢাকা জেলা পুলিশের পক্ষ থেকে গ্রন্থটি বিতরণ করা হচ্ছে। বিতরণ করা হচ্ছে গ্রন্থটির বুকলেটও। তিন দিনের মেলায় মোট ২০ হাজার বুকলেট বিতরণ করা হবে বলে জানিয়েছেন কর্তব্যরত পুলিশ সদস্যরা।

পবিত্র কোরআন ও হাদিসের আলোকে মাদকদ্রব্য কী, এর ব্যবহারের বিরুদ্ধে ইসলামের নির্দেশ এবং তা থেকে দূরে থাকার জন্য করণীয় যেমন নিশ্চিত করা হয়েছে তেমনি প্রাসঙ্গিকভাবে একটি পরিষ্কার ধারণাও পুস্তিকাতে দেওয়ার চেষ্টা করা হয়েছে।

দেশের প্রায় তিন লক্ষাধিক মসজিদের খতিব, ইমাম ও মুয়াজ্জিনরা এই পুস্তিকার তথ্য-উপাত্ত ব্যবহার করে জুমার খুতবা ও ইসলামি মাহফিলে ধর্মপ্রাণ মানুষের মধ্যে সচেতনতা সৃষ্টিতে উদ্যোগী হবেন বলে আশা করা হচ্ছে।

পুস্তিকাটির ভূমিকায় বলা হয়েছে, মানবজাতির মুক্তি ও কল্যাণের জন্য পৃথিবীতে ধর্মের ক্রমধারায় ইসলাম একটি পরিপূর্ণ জীবন বিধান। ইসলাম সমাজের ব্যক্তিগত ও সমষ্টিগত জীবনের সুষম উন্নয়নের প্রতি গুরত্বারোপ করে থাকে। দুনিয়ার মানুষ আল্লাহর বিশেষ উদ্দেশ্যে সৃষ্টি। আল্লাহ চান মানুষ তার দেওয়া নেয়ামতসমূহ প্রয়োজন মতো ব্যবহার করে সুখ-স্বাচ্ছন্দ্যেপূর্ণ জীবনযাপন করুক এবং পরকালে নির্ধারিত স্থায়ী ও চিরন্তন কল্যাণ তথা জান্নাতের অধিকারী হোক। মানুষের ব্যক্তিক ও সামষ্টিক কল্যাণ সাধন ও তাদেরকে সর্বপ্রকারের অন্যায়, জুলুম, দুষ্কৃতি ও পাপ কাজ থেকে মুক্ত ও বিরত রাখা।




রাইজিংবিডি/ঢাকা/১২ জানুয়ারি ২০১৮/নঈমুদ্দীন/মুশফিক

Walton Laptop
 
     
Marcel
Walton AC