ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

বিএনপি-জামায়াতের হুমকি ঠেকাতে জাতীয় ঐক্য দরকার

মোহাম্মদ নঈমুদ্দীন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৫১, ১৪ জানুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বিএনপি-জামায়াতের হুমকি ঠেকাতে জাতীয় ঐক্য দরকার

জ্যেষ্ঠ প্রতিবেদক : নির্বাচন নিয়ে দেশে কোনো সংকট নেই দাবি করে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, দেশে এই মুহূর্তে রাজনৈতিক ও সাংবিধানিক সংকট নেই। তবে বিএনপি জামায়াতের গণতন্ত্রবিরোধী সন্ত্রাসী কর্মকাণ্ড রয়েছে। জঙ্গি-সন্ত্রাসবাদী মহলের সঙ্গে তাদের গাঁটছড়া গণতান্ত্রিক রাজনীতির জন্য এখন বড় হুমকি। এই হুমকি মোকাবিলায় একটি জাতীয় ঐক্য দরকার। দরকার একটি জাতীয় সিদ্ধান্ত।

রোববার সচিবালয়ে নিজ দপ্তরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা বলেন তিনি।

তথ্যমন্ত্রী বলেন, নির্বাচন নিয়ে দেশে কোনো অনিশ্চয়তা নেই। সংবিধান অনুযায়ী নির্বাচন যথা সময়ে অনুষ্ঠিত হবে। নির্বাচনকালীন সরকার কেমন হবে সে বিষয়ে সংবিধানে কোনো অস্পষ্টতা নেই।

‘নির্বাচন নিয়ে বিএনপি নয় বছরে সাংবিধানিক প্রস্তাব দিতে পারেনি। এমনকি সংলাপের বিষয়েও কোনো সুনির্দিষ্ট রূপরেখা তারা আজ পর্যন্ত হাজির করতে পারেনি। বরং তাদের এসব কথাবার্তা ও আলোচনার প্রস্তাবটা মূলত কালক্ষেপণের নীতি অনুসরণ করা এবং সংকট তৈরি করার একটা অপকৌশল মাত্র। তাদের সহায়ক সরকারের প্রস্তাবও অস্বাভাবিক পরিস্থিতি তৈরি করার অপকৌশল বলে মনে করি’-বলেন তিনি।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সমালোচনা করে জাসদ একাংশের সভাপতি বলেন, উন্নয়নের বিস্তারিত খতিয়ান প্রধানমন্ত্রীর ভাষণে আছে। কালো কাঁচের ভেতরে কালো চশমা পড়ে থাকলে কীভাবে দেখবেন। আমি শুধু বলব, কালো কাঁচ সরিয়ে কালো চশমা নামিয়ে বাংলাদেশের দিকে তাকান, গণমাধ্যমের ওপর চোখ রাখুন উন্নয়ন দেখতে পাবেন।’

তিনি অভিযোগ করেন, বিএনপি এখনও জঙ্গি গোষ্ঠীর সঙ্গে আঁতাত করে চলেছে। তাদের রুখতে সমমনাদের সঙ্গে নিয়ে বসে আলোচনা করে উপায় বের করতে হবে। গণতন্ত্র নস্যাৎ করাই তাদের মূল উদ্দেশ্য।

হাসানুল হক ইনু বলেন, জিয়াউর রহমান ও খালেদা জিয়া দুজনের সময়ই ব্যাংক লোপাট হয়েছে। যারা লোপাট করেছে তারা রেহাই পেয়ে গেছে। কিন্তু শেখ হাসিনার সময় কেউ রেহাই পাইনি। যাদের বিরুদ্ধে ব্যাংক লোপাটের অভিযোগ এসেছে তাদের সবাইকে ধরা হয়েছে। তারা এখন দুদকের বারান্দায় গিয়ে বসে থাকে। অপকর্মে জড়িতদের কাউকেই ছাড় দেওয়া হবে না।

বিএনপি নেতা-কর্মীদের গুম করা হচ্ছে এমন অভিযোগের জবাবে তিনি বলেন, আপনাদের কে বা কারা গুম হয়েছে তালিকা দেন, আমরা ব্যবস্থা নেব। হেফাজতও বলেছিল তাদের অনেক লোক গুম হয়েছে, মারা গেছে। আমরা তালিকা দিতে বলেছিলাম কিন্তু তারাও তালিকা দিতে পারেনি।



রাইজিংবিডি/ঢাকা/১৪ জানুয়ারি ২০১৮/নঈমুদ্দীন/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়