ঢাকা, বুধবার, ৯ জ্যৈষ্ঠ ১৪২৫, ২৩ মে ২০১৮
Risingbd
সর্বশেষ:

অনশন অব্যাহত, ৮ দিনে অসুস্থ দুই শতাধিক শিক্ষক

হাসিবুল ইসলাম : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৮-০১-১৬ ১:০১:৪২ পিএম     ||     আপডেট: ২০১৮-০১-১৬ ২:৩৩:৫০ পিএম
ফাইল ফটো

নিজস্ব প্রতিবেদক : জাতীয়করণের দাবিতে অষ্টমদিনের মতো আমরণ অনশন করছেন স্বতন্ত্র ইবতেদায়ি মাদ্রাসা শিক্ষকরা।

অনশনে গত ৮ দিনে প্রায় দুই শতাধিক শিক্ষক অসুস্থ হয়ে পড়েছেন। অসুস্থদের মধ্যে কয়েকজনকে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে।

মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবের সামনে কয়েকজন শিক্ষকের সঙ্গে কথা বলে এ তথ্য জানা গেছে।

পয়লা জানুয়ারি থেকে রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে অবস্থান শুরু করেন শিক্ষকরা। দাবি আদায়ে সরকারের পদক্ষেপ না থাকায় ৯ জানুয়ারি থেকে আমরণ অনশন শুরু করেন তারা। আজ মঙ্গলবার টানা অবস্থানের ১৬তম দিন এবং আমরণ অনশনের ৮ম দিন।

শিক্ষক নেতারা বলছেন, ‘মাস শেষ হলে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা ২২-৩০ হাজার টাকা বেতন পান। কিন্তু আমরা মাস শেষে কোনো বেতন পাই না। তবুও তাদের মতো শিক্ষার্থীদের শিক্ষা দিয়ে যাই। আমাদের এই মানবেতর জীবনযাপনের দৃশ্য কেউ জানেন না। সরকারের কাছে দাবি জানাই, দ্রুত আমাদের দাবি মেনে নিন।

তীব্র শীত আর অনাহারে আন্দোলনে যোগ দেওয়া অধিকাংশ শিক্ষকই অসুস্থ হয়ে পড়েছেন। তাদের এই দাবি পূরণ না হওয়া পর্যন্ত এ কর্মসূচি চলবে বলেও হুঁশিয়ারি দেন তারা।

বাংলাদেশ স্বতন্ত্র ইবতেদায়ি মাদ্রাসা শিক্ষক সমিতির সভাপতি রুহুল আমিন বলেন, ‘আজ ১৬ দিন হলো আমরা রাস্তায় পড়ে আছি। একে একে সবাই অসুস্থ হয়ে পড়ছেন। অনেকেই হাসপাতালে ভর্তি। সরকার কী আমাদের দেখছে না। আমরা প্রধানমন্ত্রীর আশ্বাস ছাড়া অনশন ভাঙবো না। মরে বাড়ি ফিরবো। কিন্তু বেতন না নিয়ে বাড়ি ফিরবো না।’



রাইজিংবিডি/ঢাকা/১৬ জানুয়ারি ২০১৭/হাসিবুল/সাইফ

Walton Laptop