ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

৩৫৯২৬১ সরকারি পদ শূন্য

আসাদ আল মাহমুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৪৭, ১৬ জানুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
৩৫৯২৬১ সরকারি পদ শূন্য

নিজস্ব প্রতিবেদক, সংসদ থেকে : জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম  বলেছেন, সরকারের বিভিন্ন মন্ত্রণালয় এবং আওতাধীন দপ্তরসমূহে বর্তমানে ৩ লাখ ৫৯ হাজার ২৬১ পদ শূন্য রয়েছে।

মঙ্গলবার সংসদের দশম অধিবেশনে প্রশ্নোত্তর পর্বে সংসদ সদস্য সুকুমার রঞ্জন ঘোষের (মুন্সীগঞ্জ-১) তারকা চিহ্নিত প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, সরকারি অফিসসমূহে শূন্য পদে লোক নিয়োগ একটি চলমান প্রক্রিয়া। শূন্য পদ দ্রুত পূরণের লক্ষ্যে ইতিমধ্যে সকল মন্ত্রণালয়/বিভাগকে অনুরোধ জানিয়ে পত্র প্রেরণ করা হয়েছে।

সংসদ সদস্য মোহা. গোলাম রাব্বানীর (চাঁপাইনবাবগঞ্জ-১) এক প্রশ্নের জবাবে তিনি বলেন, সরকারের বিভিন্ন মন্ত্রণালয় এবং আওতাধীন দপ্তরসমূহে প্রথম শ্রেণির ৪৮ হাজার ২৪৬, দ্বিতীয় শ্রেণির ৫৪ হাজার ২৯৪, তৃতীয় শ্রেণির ১ লাখ ৮২ হাজার ৭৩৭ এবং চতুর্থ শ্রেণির ৭৩ হাজার ৯৮৪ টি পদ শূন্য রয়েছে।

তিনি আরো বলেন, বিভিন্ন মন্ত্রণালয়/বিভাগ এবং এর অধীন সংস্থাসমূহের চাহিদার পরিপ্রেক্ষিতে সরকারি কর্ম কমিশনের মাধ্যমে ৯ম ও ১০-১২ গ্রেডের (১ম ও দ্বিতীয়  শ্রেণি) শূন্য পদে জনবল নিয়োগ করা হয়ে থাকে। ১৩-২০ গ্রেডের (৩য় ও ৪র্থ শ্রেণি) পদে স্ব স্ব মন্ত্রণালয়/বিভাগ/দপ্তর/সংস্থার নিয়োগবিধি অনুযায়ী সংশ্লিষ্ট মন্ত্রণালয়/বিভাগ/দপ্তর/সংস্থা জনবল নিয়োগ করে থাকে।



রাইজিংবিডি/ঢাকা/১৬ জানুয়ারি ২০১৮/আসাদ/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়