ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

‘রূপকল্প-২০২১ বাস্তবায়নে কাজ চলছে’

আসাদ আল মাহমুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০৩, ২০ জানুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘রূপকল্প-২০২১ বাস্তবায়নে কাজ চলছে’

নিজস্ব প্রতিবেদক : বিজ্ঞান ও প্রযুক্তিমন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত রূপকল্প-২০২১ বাস্তবায়নে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় নিরলসভাবে কাজ করছে।

শনিবার রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নভোথিয়েটারের সেমিনার হলে দুই দিনব্যাপী ‘সেক্টর লিডারস ওয়ার্কশপ’ উদ্বোধনকালে তিনি এ কথা বলেন।

বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় এবং অধীনস্থ সংস্থা/প্রতিষ্ঠানের কার্যক্রম, সফলতা, অর্জন এবং বর্তমান ও ভবিষ্যত কর্মপরিকল্পনার ওপর এ ওয়ার্কশপের আয়োজন করে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়। 

মন্ত্রী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলা গড়ার প্রত্যয়ে এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত রূপকল্প-২০২১ বাস্তবায়নে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় নিরলসভাবে কাজ করে চলেছে।

মন্ত্রী আরো বলেন, আয়তনে ক্ষুদ্র এ দেশের বিশাল জনগোষ্ঠীর সার্বিক উন্নয়ন ও সাধারণ মানুষের জীবনমান উন্নতকরণে বর্তমান সরকার বিজ্ঞান গবেষণা ও উন্নয়নের ওপর অত্যন্ত জোর দিয়ে কাজ করে যাচ্ছে। তিনি এ সময় বিজ্ঞানী ও গবেষকদেরকে সাধারণ মানুষের কল্যাণে গবেষণা কর্মে এগিয়ে আসার আহ্বান জানান।

বক্তারা বলেন, বাংলাদেশের চলমান উন্নয়নের ধারা অব্যাহত রাখা এবং দেশের ক্রমবর্ধমান বিদ্যুৎ চাহিদা মিটানোর জন্য সার্বিক বিবেচনায় পরমাণু থেকে বিদ্যুৎ উৎপাদন করা এখন সবচেয়ে ভালো উৎস। 

বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের সচিব মো. আনোয়ার হোসেনের সভাপতিত্বে বক্তব্য রাখেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্য সচিব মো. নজিবুর রহমান, মুখ্য সমন্বয়ক (এসডিজি) মো. আবুল কালাম আজাদ এবং স্বাস্থ্যসেবা বিভাগের সচিব মো. সিরাজুল হক খান।

স্বাগত বক্তব্য দেন বিজ্ঞান ও প্রযু্ক্তি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. নূরুল করিম, বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের প্রাক্তন চেয়ারম্যান এ এস এম আলমগীর, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (প্রাক্তন) দিলীপ কুমার বসাক, বাংলাদেশ পরমাণু শক্তি কমিশনের উপদেষ্টা ড. শহীদ হোসেন প্রমুখ বক্তব্য রাখেন।



রাইজিংবিডি/ঢাকা/২০ জানুয়ারি ২০১৮/আসাদ/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়