ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

শান্তি প্রতিষ্ঠায় পুলিশের ভূমিকা চির ভাস্বর

আসাদ আল মাহমুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:৫৬, ১৬ ফেব্রুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
শান্তি প্রতিষ্ঠায় পুলিশের ভূমিকা চির ভাস্বর

নিজস্ব প্রতিবেদক : স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, ১৯৭১ এর মুক্তিযুদ্ধে বাংলাদেশ পুলিশ বাহিনীর অবদান অনস্বীকার্য। তাদের আত্মত্যাগ জাতি চিরকাল স্মরণ রাখবে।

তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আহ্বানে পুলিশ সদস্যরা মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়ে। স্বাধীনতা লাভের পর যুদ্ধ-বিধ্বস্ত দেশে শান্তি ও আইনশৃঙ্খলা প্রতিষ্ঠায় পুলিশ বাহিনীর অগ্রণী ভূমিকা চির ভাস্বর।

শুক্রবার রাজধানীর রাজারবাগ পুলিশ অডিটরিয়ামে বাংলাদেশ পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশনের কার্যকরি কমিটির অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

স্পিকার বলেন, বাংলাদেশ পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশন পুলিশ সদস্যদের কল্যাণে কাজ করছেন, যা সম্মিলিত পুলিশ বাহিনীকে দক্ষ ও সক্ষম করে তুলবে। এ সময় তিনি বাংলাদেশ পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশনের নবনির্বাচিত কমিটিকে অভিনন্দন জানান। এছাড়া ভবিষ্যৎ কর্মকাণ্ডের সফলতা কামনা করেন।

শিরীন শারমিন চৌধুরী বলেন, পুলিশ জনগণের বন্ধু। বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামে পুলিশ সদস্যরা স্বাধীনতার রক্তিম সূর্য ছিনিয়ে আনতে বুকের তাজা রক্ত ঢেলে দিয়েছিল। এরপর তারা জঙ্গিমুক্ত বাংলাদেশ গড়তে সব অপশক্তিকে মোকাবিলা করে তাদের সক্ষমতা প্রমাণ করেছে।

তিনি আরো বলেন, গণতান্ত্রিক শাসন ব্যবস্থায় জনগণের মৌলিক অধিকার সমুন্নত রাখতে সাংবিধানিকভাবে পুলিশ দায়িত্ব পালন করে আসছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকারের সময় বাংলাদেশ পুলিশ সূচনা করেছে সেবার নবদিগন্ত। জনবান্ধব ও মানবাধিকার পুলিশ আজ দৃশ্যমান। আরো একটি গর্বের বিষয় নারী পুলিশের সরব বিচরণ। অত্যন্ত বিশ্বস্ততার সাথে আইনশৃঙ্খলা রক্ষাসহ জাতিসংঘের শান্তি মিশনেও নারী পুলিশ তার সক্ষমতার স্বাক্ষর রাখছে। এ সময় তিনি দেশপ্রেম, জনবান্ধব ও মানবাধিকার-এ বিষয়গুলোকে গুরুত্ব দিয়ে সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণের লক্ষ্যে আত্মনিয়োগ করতে বাংলাদেশ পুলিশ বাহিনীর প্রত্যেক সদস্যের প্রতি আহ্বান জানান।

ডিএমপি কমিশনার আসাদুজ্জামান মিয়ার সভাপতিত্বে এবং ডিএমপির উপকমিশনার প্রলয় কুমার জোর্য়াদ্দারের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সচিব ড. কামাল উদ্দিন আহমেদ, পুলিশের আইজিপি জাভেদ পাটোয়ারী, র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ বক্তৃতা করেন।

অনুষ্ঠানে বাংলাদেশ পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশনের সদস্য এবং পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

                                                                                                                   

 

রাইজিংবিডি/ঢাকা/১৬ ফেব্রুয়ারি ২০১৮/আসাদ/সাইফ                         

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়