ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

৫ গুণীজনকে সম্মাননা

মামুন খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:২৪, ১৬ ফেব্রুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
৫ গুণীজনকে সম্মাননা

নিজস্ব প্রতিবেদক : পাঁচ গুণীজনকে সম্মাননা ও স্বর্ণপদক প্রদান করেছে ড. এম এ ওয়াজেদ মিয়া মেমোরিয়াল ফাউন্ডেশন। শুক্রবার বিকেলে জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স রুমে ড. এম এ ওয়াজেদ মিয়ার ৭৬তম জন্মদিন ও ফাউন্ডেশনের অষ্টম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে এ পুরস্কার দেওয়া হয়।

যে পাঁচ গুণীজনকে সম্মাননা প্রদান করা হয়েছে তারা হলেন- বিজ্ঞান গবেষক ড. এম এ সোবহান (মরণোত্তর), ফরিদপুরের জেলা প্রশাসক বেগম উম্মে সালমা তানজিয়, ব্যাংকার মোহম্মদ শামস্-উল-ইসলাম, ভারতের প্রাক্তন ফুটবল কোচ সঞ্জয় কুমার ব্যানার্জী, ভারতের সমাজ সেবক অনুপম বড়াল।

বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ইউসুফ হোসেন হুমায়ুন গুণীজনদের হাতে সম্মাননা তুলে দেন।

ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা এ কে এম ফরহাদুল কবিরের সভাপতিত্বে অনুষ্ঠানে পঞ্চগড়-২ আসনের সংসদ সদস্য মো. নূরুল ইসলাম সুজন, আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসেন, কলকাতা প্রেসক্লাবের প্রাক্তন সভাপতি শ্রী অম্বর মুখার্জী, গোপালগঞ্জের জেলা প্রশাসক মোকলেছুর রহমান সরকার,  সাধারণ সম্পাদক মশিউর রহমান, চারণকবি আবু বকর সিদ্দিক প্রমুখ উপস্থিত ছিলেন।

ইউসুফ হোসেন হুমায়ুন তার বক্তব্যে বর্তমান সরকারের উন্নয়ন ও ড. এম এ ওয়াজেদ মিয়ার কর্মময় জীবন নিয়ে আলোচনা করেন।

এদিকে ড. এম এ ওয়াজেদ মিয়ার নাম জনমনসহ নতুন প্রজন্মের মাঝে সঞ্জীবিত রাখার লক্ষ্যই ফাউন্ডেশনের প্রয়াস বলে নেতৃবৃন্দ অভিব্যক্তি প্রকাশ করেন। একইসঙ্গে তারা ড. এম এ ওয়াজেদ মিয়াকে জাতীয় বিজ্ঞানী হিসেবে স্বীকৃতি, রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্প তার নামে নামকরণসহ পাঁচ দফা দাবি তুলে ধরেন।




রাইজিংবিডি/ঢাকা/১৬ ফেব্রুয়ারি ২০১৮/মামুন খান/সাইফুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়