ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

১০ পদাতিক ডিভিশনের নবগঠিত ৪টি ইউনিটের কার্যক্রম শুরু

হাসান মাহামুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৫৯, ২০ ফেব্রুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
১০ পদাতিক ডিভিশনের নবগঠিত ৪টি ইউনিটের কার্যক্রম শুরু

নিজস্ব প্রতিবেদক : কক্সবাজার জেলার রামু সেনানিবাসে ১০ পদাতিক ডিভিশনের নবগঠিত চারটি ইউনিটের আনুষ্ঠানিক কার্যক্রম শুরু হয়েছে। রামু সেনানিবাসে মঙ্গলবার পতাকা উত্তোলনের মাধ্যমে চারটি ইউনিটের যাত্রা শুরু হয়। আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ খবর জানানো হয়েছে।

পতাকা উত্তোলন অনুষ্ঠানে সেনাবাহিনীর চিফ অব জেনারেল স্টাফ (সিজিএস) লেফটেন্যান্ট জেনারেল মো. নাজিম উদ্দীন প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

১০ পদাতিক ডিভিশনের অধীনস্থ ৬৩ ইস্ট বেঙ্গল, ৩৯ এসটি ব্যাটালিয়ন, ৫৫ ফিল্ড অ্যাম্বুলেন্স এবং ১৫৩ ফিল্ড ওয়ার্কশপ কোম্পানি, ইএমই এর পতাকা উত্তোলন করেন সেনাবাহিনীর চিফ অব জেনারেল স্টাফসহ উচ্চপদস্থ সামরিক কর্মকর্তারা।

সিজিএস অনুষ্ঠানস্থলে এসে পৌঁছালে ১০ পদাতিক ডিভিশনের জিওসি মেজর জেনারেল মোহাম্মদ মাকসুদুর রহমান তাকে অভ্যর্থনা জানান। এ সময় প্যারেড কমান্ডার মেজর মোহাম্মদ ইশতিয়াক জামিরের নেতৃত্বে সেনাবাহিনীর একটি চৌকস দল কুচকাওয়াজ প্রদর্শন এবং সিজিএসকে সালাম প্রদান করে।

যথাযথ প্রশিক্ষণের মাধ্যমে সুশৃঙ্খল, দক্ষ ও যোগ্য হিসেবে গড়ে উঠার নির্দেশনা জানিয়ে চিফ অব জেনারেল স্টাফ বলেন, পেশাদারিত্বের ইপ্সিত মান অর্জনের মাধ্যমে অভ্যন্তরীণ ও বাহ্যিক যেকোনো হুমকি মোকাবিলায় সদা প্রস্তুত থাকতে হবে।

তিনি মিয়ানমার থেকে বিতাড়িত রোহিঙ্গা জনগোষ্ঠির পুনর্বাসন, চিকিৎসা সেবা ও ত্রাণ বিতরণসহ অন্যান্য সহায়তায় ১০ পদাতিক ডিভিশনের অসামান্য ভূমিকার ভূয়সী প্রশংসা করেন।

সশস্ত্র বাহিনীর সদস্যরা ঊর্ধ্বতন নেতৃত্বের প্রতি আস্থা, পারস্পারিক বিশ্বাস, সহমর্মিতা, ভ্রাতৃত্ববোধ এবং সর্বোপরি শৃঙ্খলার মান বজায় রেখে নিজ নিজ কর্তব্য পালন করে যাবেন বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

সিজিএস বলেন, ১০ পদাতিক ডিভিশনের আরো কিছু নবগঠিত ইউনিটের নবযাত্রার মাধ্যমে বাংলাদেশ সেনাবাহিনীর রূপকল্প ফোর্সেস গোল-২০৩০ এর বাস্তবায়নের পথে আরেকটি মাইলফলক উন্মোচিত হলো।

উল্লেখ্য, বাংলাদেশের পর্যটন নগরী কক্সবাজার জেলার রামুতে তিন বছর আগে ১০ পদাতিক ডিভিশন গঠিত হয়। নবগঠিত চারটি ইউনিটের পতাকা উত্তোলনের মাধ্যমে রামু সেনানিবাসকে পূর্ণাঙ্গ সেনানিবাস হিসেবে প্রতিষ্ঠায় আরেক ধাপ এগিয়ে গেল।



রাইজিংবিডি/ঢাকা/২০ ফেব্রুয়ারি ২০১৮/হাসান/সাইফুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়