ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

সুন্দর পৃথিবী গড়তে নেপালে বাংলাদেশের তরুণরা

আরিফ সাওন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:৫৫, ২১ ফেব্রুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সুন্দর পৃথিবী গড়তে নেপালে বাংলাদেশের তরুণরা

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশসহ ১৮টি দেশের প্রায় ২০০ তরুণ একত্রিত হয়েছিলেন নেপালের হোটেল পোখারা গ্র্যান্ডিতে।

১৬ থেকে ২০ ফেব্রুয়ারি এই আয়োজন চলে। উদ্দেশ্য সুন্দর পৃথিবী গড়তে তরুণদের দক্ষতা উন্নয়ন। এর মাধ্যমে এ বছর যৌথ আয়োজনে শেষ হলো ইন্টারন্যাশনাল ইয়ুথ সামিট ও গ্লোবাল ইয়ুথ সামিট।

নেপালের গুরুচিলা ও ট্র্যাক নেপালের সঙ্গে বাংলাদেশের স্টেপ আপ ফাউন্ডেশন এই আয়োজন করেছে। সহযোগিতায় রয়েছে বাংলাদেশি ইভেন্ট ম্যানেজমেন্ট প্রতিষ্ঠান মিডিয়া মিক্স কমিউনিকেশন্স। বাংলাদেশ থেকে তরুণরা ১৫ ফেব্রুয়ারি বিমানযোগে কাঠমান্ডু পৌঁছেন। সেখান থেকে বাসে করে পোখরায় যান। তাদের ২১ ফেব্রুয়ারি বিমানযোগে নেপাল ত্যাগ করার কথা রয়েছে।

 



বাংলাদেশ থেকে প্রায় ৪০ তরুণ এতে অংশ নিয়েছেন। বিশ্বের তরুণদের সঙ্গে বাংলাদেশি তরুণরাও নিজেদের বিভিন্ন সামাজিক উদ্যোগ নিয়ে আলোচনা করেন।

অংশগ্রহণকারীদের মধ্যে বাংলাদেশ ছাড়াও রয়েছে নেপাল, ভারত, মালয়েশিয়া, আফগানিস্তান, শ্রীলংকা, হাঙ্গেরি, নিউজিল্যান্ড, ইউএসএ, ইন্দোনেশিয়া, সুদান, ইউএই, মায়ানমার, ওমান, ভিয়েতমান, রাশিয়া, ব্রাজিল ও বাহরাইনের তরুণরা।

টেকসই রূপান্তর, যুব উন্নয়ন ও বৈশ্বিক নেতৃত্ব, যুব কার্যক্রম, যুব-উন্নয়ন-উদ্যোক্তা, স্বপ্নের আলোকে ভবিষ্যৎ পরিকল্পনা, বৈশ্বিক শান্তি ও যুব সমাজ : সমস্যা ও সম্ভাবনা, ডিজিটাল তথ্য ও অনলাইন বিপণন, মানসিক স্বাস্থ্য সুরক্ষা, উন্নয়ন ও শান্তির জন্য যুব সমাজসহ বিভিন্ন বিষয়ভিত্তিক কর্মশালায় অংশ নেন তরুণরা।



রাইজিংবিডি/ঢাকা/২১ ফেব্রুয়ারি ২০১৮/সাওন/এসএন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়