ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

উত্তরা ও মোহাম্মদপুরে রাজউকের উচ্ছেদ অভিযান

হাসান মাহামুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৫৮, ২৫ ফেব্রুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
উত্তরা ও মোহাম্মদপুরে রাজউকের উচ্ছেদ অভিযান

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর মোহাম্মদপুর ও উত্তরায় ভবনের নকশাবহির্ভূত দখল ও পার্কিংয়ে অবৈধ ব্যবহার বন্ধে উচ্ছেদ অভিযান পরিচালনা করেছে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)।

রোববার রাজউকের পরিচালক ও নির্বাহী ম্যাজিস্ট্রেট খন্দকার অলিউর রহমান এবং অথরাইজড অফিসার মো. মোবারক হোসেনের নেতৃত্বে গঠিত টাস্কফোর্স দিনব্যাপী এই অভিযান পরিচালনা করে।

এ সময় টাস্কফোর্স অনুমোদিত নকশার ব্যত্যয় ঘটিয়ে ছাদ বর্ধিত করে ভবন নির্মানের কারণে মোহাম্মদপুরের মোহাম্মদীয়া হাউজিং এলাকার মেইন রোডের ২নং হোল্ডিং ও নির্মাণাধীন ৫নং হোল্ডিংয়ের ভবনের ছাদের বর্ধিত অংশ অপসারণ করে। এ ছাড়া পার্কিংয়ের জায়গায় অবৈধ পরিচালিত হোল্ডিং নং ২ এর একটি দোকান, হোল্ডিং নং ৪ এর তিনটি দোকান, হাল্ডিং নং ৮/২ এর দুটি দোকান ও একটি রেস্টুরেন্ট এবং হোল্ডিং নং ৬ এর দুটি দোকান, একটি স্কুল ও রাস্তার ওপরের একটি আর্চ গেট অপসারণ করে পার্কিংয়ের জায়গা উদ্ধার করা হয়।

এদিকে উত্তরার ১২নং সেক্টরের ৫ ও ৬নং রোডে রাজউকের নির্বাহী ম্যাজিস্ট্রেট জেসমিন আক্তার ও অথরাইজড অফিসার আশরাফুল ইসলামের নেতৃত্বে গঠিত টাস্কফোর্স অভিযান পরিচালনা করে। অভিযানে পাঁচটি ভবনের মোট ছয়টি দোকানসহ অননুমোদিত স্থাপনা ও বর্ধিত অংশ অপসারণ করা হয়।

উচ্ছেদ কার্যক্রমে রাজউক এর জোন-২ (উত্তরা, টঙ্গী, গাজীপুর) এর পরিচালক আনন্দ কুমার বিশ্বাস, সহকারী অথরাইজড অফিসার রঙ্গন মন্ডল, মো. খায়রুজ্জামানসহ অন্যান্য কর্মকর্তা উপস্থিত ছিলেন এবং আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ অন্যান্য সেবাদানকারী সংস্থা সহায়তা প্রদান করে।

উল্লেখ্য, রাজউকের আওতাধীন আবাসিক এলাকায় যে সকল প্লট, ভবন, ফ্ল্যাট ইত্যাদিতে অননুমোদিত/অবৈধভাবে গেস্ট হাউজ, রেস্টুরেন্ট, হোটেল, বারসহ বিভিন্ন বাণিজ্যিক কার্যক্রম পরিচালিত হচ্ছে এবং ফুটপাতে অবৈধ র‌্যাম্প নির্মিত হয়েছে সে সকল অননুমোদিত স্থাপনা/ব্যবহার বন্ধকরণে নিয়মিত উচ্ছেদ অভিযান করছে রাজউক।



রাইজিংবিডি/ঢাকা/২৫ ফেব্রুয়ারি ২০১৮/হাসান/সাইফুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়